গাজীপুরের যে ছবি ভাইরাল হয়েছে

0
425
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল : মহামারি করোনা সংকটে গাজীপুরের রাজনীতিবিদরা অসহায়, গরীব মানুষের পাশে দাড়িয়েছেন। যে যার অবস্থান থেকে দরিদ্র পরিবারের পাশে খাদ্য পণ্য নিয়ে হাজির হচ্ছেন। গত এক সপ্তাহজুড়ে গাজীপুর মহানগরের বেশ কয়েকজন শীর্ষ নেতার সহায়তা কার্যক্রম সত্যি ভিন্ন এক অনুভুতির সৃষ্টি করেছে। বিশেষ করে সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির একটি ছবিও ভাইরাল হয়েছে।
সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ নিজ হাতে সহায়তা সামগ্রী নিয়ে অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে ছুটে চলছেন। ফেসবুকে ছবিটি ভাইরাল হওয়ার পর রাসেল আহমেদ নামে একজন কমেন্টস করেছেন-সত্যি আবেগ আপ্লুত। এ বিষয়ে সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ বলেন, যেহেতু এটা স্বাভাবিক পরিস্থিতি নয়, তাই চেষ্টা করেছি শ্রীপুরের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি সহায়তা সামগ্রী পৌছে দিতে। এজন্য নিজে তালিকা করেছি এবং সে অনুযায়ি যতটুকু সম্ভব হয়েছে-আমি নিজে সহায়তা সামগ্রী পৌছে দিয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতিমধ্যে উপার্জনক্ষম ১৫ হাজার পরিবারকে প্রাথমিক পর্যায়ে সহায়তা সামগ্রী পৌছে দেয়া হয়েছে। প্রয়োজন পড়লে সেটি দ্বিতীয়, তৃতীয় দফায়ও সহায়তা দেয়া হবে।
গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির একটি ছবিও ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া সেই ছবিতে দেখা যায়, রাতের অন্ধকারে দুই কাধে সহায়তা সামগ্রী নিয়ে ছুটে চলছেন মতিউর রহমান মতি। তার এই ছবিটি নিয়েও ফেসবুকে নানাজনে নানা কমেন্টস করেছেন। আতাউর রহমান নামে একজন কমেন্টস করেছেন, এমন নেতা থাকলে এলাকায় অসহায় মানুষ না খেয়ে থাকতে পারেনা।
এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতা মতিউর রহমান মতি বলেন, লোক দেখানোর জন্য নয়, মানসিক তৃপ্তি থেকে এভাবে কাধে সহায়তা সামগ্রী নিয়েছে। যেটি আমাকে আমার প্রয়াত ভাই শহীদ আহসান উললাহ মাষ্টার শিখিয়েছেন। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ত্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের তত্ত্বাবধানে তারা ৫০ হাজার ছিন্নমুল, অসহায় দরিদ্র পরিবারকে সহায়তা তুলে দিচ্ছেন। যেটি আরও বাড়তে পারে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here