গাজীপুরে অপহৃত শিশু রাব্বি হাসান উদ্ধার

0
313
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্প কর্তৃক গাজীপুরের সাইন বোর্ড এলাকা হতে অপহৃত ভিকটিম শিশু মোঃ রাব্বি হাসান(১১)কে গাজীপুরের পোড়াবাড়ী এলাকা হতে উদ্ধার করে।
গত ২২ জুলাই ২০১৯ ইং অনুমান ১২.৩০ ঘটিকার র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জিএমপি, গাজীপুর সদর থানাধীন পোড়াবাড়ী বাজার মাজার সংলগ্ন এলাকায় কতিপয় অপহরণকারী ভিকটিমসহ মুক্তিপণের টাকা নেয়ার জন্য অবস্থান করিতেছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি জিএমপি, গাজীপুর সদর থানাধীন পোড়াবাড়ী বাজারস্থ জোলারপাড় রোডের সামনে এলাকায় অভিযান পরিচালনা করলে অপহরণকারীরা র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে অপহরণকৃত ভিকটিম মোঃ রাব্বি হাসান(১১), পিতা-মোঃ জব্দুল আলী, সাং-বোর্ড বাজার, থানা-গাছা, জিএমপি, গাজীপুর’কে নিয়ে মাইক্রোবাস যোগে ময়মনসিংহ দিকে পলায়নের উদ্দেশ্যে রওনা করিলে আভিযানিক দলটি অপহরনকারীদের গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করার জন্য উক্ত গাড়ীর পিছনে ধাওয়া করিলে অপহনকারীরা ভিকটিমকে জিএমপি, গাজীপুর সদর থানাধীন পোড়াবাড়ী এলাকায় ফেলে দ্রুত পালিয়ে যায়। র‌্যাবের অভিযানিক দলটি অবশেষে জিএমপি, গাজীপুর সদর থানাধীন পোড়াবাড়ী বাজার জোলারপাড় রোডের সামনে হতে ভিকটিমকে উদ্ধার করে এবং অপহরণকারী প্রধান আসামী ১। মোসাঃ ছবি আক্তার(২৫), স¦ামী-মোঃ জব্দুল আলী, পিতা-মৃত ফজলুল হক, সাং-মোসলেমপুর (বাহাদুরপুর), থানা-ভেড়ামারা, জেলা-কুষ্টিয়া, বর্তমানে সাং-উত্তর খাইলকুর, ওয়ার্ড নং-৩৩, থানা-গাছা, জিএমপি, গাজীপুরকে গ্রেফতার করা হয়।

ঘটনার বিবরণে জানা যায় যে, অপহৃত ভিকটিম পেশায় একজন ছাত্র, সে এ. এস মেমোরিয়াল প্রাথমিক সরকারী বিদ্যালয়, সাইন বোর্ড, গাজীপুর এর ৪র্থ শ্রেণীতে লেখাপড়া করে। গত ২২/০৭/১৯ তারিখ অনুমান সকাল ০৯.০০ ঘটিকার সময় পাউরুটি কেনার জন্য বাসার পার্শ্বের দোকানে যায়। ধৃত আসামীর পূর্ব পরিকল্পনা মতে ভিকটিম মোঃ রাব্বি হাসান(১১)কে হামেদের দোকানের সামনে হইতে জোরপূর্বক অপহরণ করিয়া অজ্ঞাতনামা মাইক্রোবাসে তুলিয়া নিয়ে যায়। অপহরণের পর তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে র‌্যাব ক্যাম্প গাজীপুরে একটি লিখিত অভিযোগ করেন।
ব্যাপক খোঁজাখুঁজির পর ভিকটিমের পরিবার জানতে পারে যে, ভিকটিমকে জিএমপি, গাজীপুর সদর থানাধীন পোড়াবাড়ী বাজার এলাকায় নিয়ে আসার পর বিভিন্ন ভাবে নির্যাতন করে এবং কাউকে কিছু না জানানোর জন্য ভিতি প্রদর্শণ করে। অপহরণের পর বেলা অনুমান ১০.৩০ ঘটিকার দিকে অপহরনকারীরা মোবাইল ফোনের মাধ্যমে তার পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ০৩ লক্ষ টাকা দাবি করে। অন্যথায় তারা ভিকটিমকে হত্যা করবে বলে জানায়।
বিষয়টি গত ২২ জুলাই ২০১৯ ভিকটিমের মা র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত ছেলের জন্য আইনগত সাহায্য কামনা করে। অপহরণের ঘটনাটি অবহিত হওয়া মাত্রই অপহৃত ভিকটিম ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অবশেষে জিএমপি, গাজীপুর সদর থানাধীন পোড়াবাড়ী বাজার এলাকা হতে ভিকটিমকে উদ্ধার করা হয় এবং ভিকটিমের দেয়া তথ্য মতে অপহরণকারী প্রধান আসামীকে গ্রেফতার করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here