গাজীপুরে চট্টগ্রাম সমিতির ‘চট্টলা উৎসব’ অনুষ্ঠিত

0
126
728×90 Banner

মুহাম্মদ আতিকুর রহমান, গাজীপুর জেলা প্রতিনিধি : গাজীপুরে বৃহত্তর চট্টগ্রাম সমিতির উদ্যোগে বার্ষিক ‘চট্টলা উৎসব’- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৩ মার্চ) দিনব্যাপী গাজীপুরের শিমুলতলী বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বাংলাদেশ অর্ডিন্যান্স ফ্যাক্টরী)-এর গলফ ক্লাব মাঠে আয়োজন করা হয় শিশুদের চিত্রাংকন, ঝুড়িতে বল নিক্ষেপ, মহিলাদের মিউজিক্যাল চেয়ার, পুরুষদের হাঁড়ি ভাঙ্গা, র‌্যাফেল ড্র, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। ছিল খানাপিনার উৎসব। দুপুর ১২টা থেকে খাওয়া-দাওয়া শুরু হয়। চলে বিকাল ৩টা পর্যন্ত।
উৎসবে বৃহত্তর চট্টগ্রাম সমিতি-গাজীপুরের সভাপতি ও শিন শিন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল সাদাত এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (বিআরআরআই) এর সিনিয়র সাইন্টিফিক অফিসার ড. দেবজিৎ রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্টেশন (সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ শহিদুল আলম ঝিনুক।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমিতির সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য-১ সংরক্ষিত, জেসিএল গ্রুপের চেয়ারম্যান এবং ফ্যাশন ফ্লাস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হেলাল উদ্দিন আহমদ, সাবেক সভাপতি ও ফেন্ডস স্টাইল ওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব এ এম মাহমুদুর রহমান, সহ-সভাপতি-৩ ও নোমান গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টও, নাইস ডেনিমের ম্যানেজিং ডাইরেক্টর নূরে ই ইয়াসমিন ফাতেমা, সাবেক সাধারণ সম্পাদক ও নির্বাহী সদস্য-২ সংরক্ষিত, ঢাকাস্থ বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ফরিদুল আলম, সমিতির নির্বাচন কমিশনের সাবেক সদস্য ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ শওকত আলী খান প্রমুখ।
সমিতির সহ-সভাপতি ও নোমান গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টও, নাইস ডেনিমের ম্যানেজিং ডাইরেক্টর নূরে ই ইয়াসমিন ফাতেমাকে ফুল দিয়ে বরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ও টাওয়েল টেক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসেন (সোহেল), সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ সেলিম উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক-১ মোঃ শাহাজাহান, সহ-সাধারণ সম্পাদক-২ আহমদ হোসেন, অর্থ সম্পাদক মোঃ শাহনেওয়াজ তানভীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফা ইকবাল চৌধুরী (মুকুল), শিক্ষা ও পাঠাগার সম্পাদক মোঃ নাজিম হোসেন, সাহিত্য ও সেমিনার সম্পাদক মুহাম্মদ আবু তাহের, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ, সাংস্কৃতিক সম্পাদক শিমুল বড়–য়া, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হুমায়ুনুর রশিদ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিক সুপ্লব চৌধুরী, নির্বাহী সদস্য-৩ কাজী মোজাম্মেল হক, নির্বাহী সদস্য-৪ বৃটেন চৌধুরী, নির্বাহী সদস্য-৫ মোহাম্মদ ছানাউল্লাহ চৌধুরী, নির্বাহী সদস্য-৬ মোঃ মঞ্জুরুল আলম, নির্বাহী সদস্য-১০ মোহাম্মদ জসিম উদ্দিন, নির্বাহী সদস্য-১১ আলাউদ্দিন আহমেদ রাসেল, নির্বাহী সদস্য-১২ মিহির সাহা, নির্বাহী সদস্য-১৪ মোঃ হানিফ, নির্বাহী সদস্য-১৫ আরাফাত সাগর, লাজিন ইন্ডাট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিঃ ওটংডং সহ সমিতির জীবনসদস্য, অতিথিবৃন্দ ও পরিবারের সদস্য মিলে সহস্রাধিক মানুষ। বিকালে শুরু হয় সংগীতশিল্পীদের পরিবেশনায় চট্টগ্রামের আঞ্চলিক সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান চলে সন্ধ্যা পর্যন্ত।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here