গাজীপুরে পরিবেশ অধিদপ্তরের অভিযানে অবৈধ ইটভাটাকে ৬ লক্ষ টাকা জরিমানা

0
59
728×90 Banner

অলিদুর রহমান অলি, গাজীপুরঃ গাজীপুরে বিশেষ অভিযানে সদর উপজেলার বিভিন্ন এলাকার অবৈধ ইটভাটাকে ৬ লক্ষ টাকা জরিমানা ও উচ্ছেদ করেছে পরিবেশ অধিদপ্তর।
রবিবার (০৮ জানুয়ারী) গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফে মোহাম্মদ ছড়া এবং পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মইনুল হক, মোঃ মমিন ভুইয়া, পরিদর্শক সঞ্জিত বিশ্বাসের নেতৃত্বে অবৈধ ইটভাটা উচ্ছেদ ও ৬ লক্ষ টাকা জরিমানা আদায় করে।উল্লেখিত ওই অভিযানে মোট ০৪ টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয় এবং ইট পোড়ানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধন ২০১৯) এর বিভিন্ন ধরা ভঙ্গ করায় সর্বমোট ০৬ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। ইটভাটা গুলোর মধ্যে ভাওয়াল মির্জাপুর এলাকার মেসার্স তুরাগ ব্রিকসের মালিক মোসাঃ কমলা পারভিনকে ০২ লক্ষ টাকা, মেসার্স ৭৭৭ ব্রিকসের ম্যানেজার মোঃ ইমরান হোসেনকে ০২ লক্ষ টাকা,মেসার্স আখি ব্রিকসের মালিক আয়নাল হককে ০২ লক্ষ টাকা জরিমানা করা হয়।
উল্লেখিত তিনটি ভাটাসহ পূর্ব ডগরি এলাকার মেসার্স ডগরি ব্রিকসের মালিক মোঃ মহসিন হোসাইন মোট চারটি ভাটা এস্কেভেটর মেশিনের সাহায্যে ভেঙ্গে ইটভাটা গুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের সদস্যবৃন্দ এবং প্রিন্ট মিডিয়ার সদস্যবৃন্দ। অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তর।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here