গাজীপুরে শেষ দিনেও কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

0
115
728×90 Banner

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে পদ-পদবী ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কর্মসূচির শেষ দিনেও পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) জেলা শাখার সদস্যরা।
৩০ নভেম্বর সোমবার সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে কালেক্টরেট সহকারীরা নিজ নিজ অফিসের বাইরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন তারা। গত ১৫ নভেম্বর সকাল ৯টা-৫টা পর্যন্ত এ কর্মসূচি শুরু হয়।
এসময় বাকাসসের গাজীপুর জেলা শাখার সভাপতি মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাকাসসের গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি মোঃ আকরাম হোসেন, সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক এস. এম. রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আজাহারুল হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ সিরাজ উদ্দৌল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাসার, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, অফিস সুপার মোঃ রুহুল আমিন প্রমুখ।
বাকাসসের গাজীপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাসার বলেন, চলতি ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে আমরা দাবী আদায়ের জন্য কর্মবিরতি পালন করি। কিন্তু বৈশ্বিক মহামারী করোনার কারণে কর্মসূচি বাতিল করা হয়। পরবর্তিতে করোনাকালীন সময়ে যখন দেশের সচেতন মানুষ ঘরে ফিরছিলেন, তখন আমরা প্রশাসনের নির্দেশে জীবনবাজী রেখে চলে আসি ঘরের বাহিরে অসচেতন মানুষকে ঘরে ফিরাতে। আমরা মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে উৎসাহিত করি। মাস্ক ব্যবহার করাতে উদ্বুদ্ধ করি। ত্রাণ সরবরাহ কাজে সহযোগিতা করি। ত্রাণ নিয়ে যাতে কোন অনিয়ম না হয় সেদিকে দায়িত্ব পালন করি। জেলা প্রশাসক কর্তৃক নিয়ন্ত্রণ কক্ষেও দায়িত্ব পালন করি। বাজার নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট করি। জীবনরক্ষাকারী ঔষধ নিয়ে সিন্ডিকেট এবং ভেজাল নিয়ন্ত্রণে কাজ করি। তখন মন্ত্রণালয়ে অনেক বিভাগের একই পদধারীদের পদবী পরিবর্তন করা হয়। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয়, মাঠ প্রশাসনে আমরা যারা ত্যাগী কর্মচারী সকল মন্ত্রণালয়ে কাজ করি, আমাদের পদ-পদবী পরিবর্তন করা হয়নি।
বাকাসসের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এস. এম রফিকুল ইসলাম বলেন, গত ১৫ নভেম্বর হতে ৩০ নভেম্বর পর্যন্ত আমরা কর্মবিরতি পালন করেছি। কিন্তু অদ্যাবদি আমাদের দাবী বাস্তবায়িত হয় নাই। পূর্বনির্ধারিত পরবর্তি কর্মসুচি আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মহা সমাবেশে সকলকে অংশগ্রহণ করার জন্য উদাত্ত আহ্বান জানাই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here