গাজীপুরে স্ত্রী খুন, দেড়বছর পর রহস্য উন্মোচন

0
200
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর জেলার জয়দেবপুর থানার (বর্তমান গাজীপুর মেট্রোর বাসন থানা) ভোগড়া গ্রামের মোঃ রাশেদ চৌধুরী ওরফে রন্টির স্ত্রীর মৃত্যুর রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই)।
পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার (এসআইএন্ডও) ডিএমপি জানান, ২০১৮ সনের আগস্ট মাসের ৯ তারিখ মোঃ রাশেদ চৌধুরী ওরফে রন্টির নিজ ঘর থেকে ফ্যানে ঝুলন্ত অবস্থায় তার স্ত্রী ফারজানা আক্তার ওরফে বিথী (২৫) এর মৃতদেহ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ। এ ঘটনায় ওইদিনই তৎকালীন জয়দেবপুর থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়। কিন্তু ময়নাতদন্ত রিপোর্ট আসার পর ভিকটিমের ভাই রুহুল আমিন সরকার রনি গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পিটিশন মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ প্রদান করে।
মামলাটির তদন্তকারী কর্মকর্তা পিবিআই গাজীপুরের পুলিশ পরিদর্শক মোঃ হাফিজুর রহমান পিপিএম বলেন, এই মামলায় এজাহার নামীয় রন্টির বাবা আফিজ উদ্দিন, মা রাশিদা চৌধুরী, ভাই প্রত্যাশা চৌধুরী ও বোন তোরা চৌধুরী আগেই বিজ্ঞ আদালতের মাধ্যমে আত্মসমর্পন করেছেন। আর তার মামা আব্দুল খালেককে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন ঘটনায় জড়িত সন্দেহে এজাহার বর্হিভুত আসামী লিটন (২৬) কে গত ৪ জুন, ২০২০ গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
তিনি বলেন, গ্রেফতারকৃত লিটন বিজ্ঞ আদালতে হত্যাকান্ডের সাথে নিজেরসহ জড়িত সকলের ভূমিকা বর্ণনা করে এবং জানায় বিগত ০৪/১১/২০১৩ খ্রিঃ তারিখ ভিকটিম ফারজানা আক্তার ওরফে বিথী (২৫)-এর সাথে সাবেক গাজীপুর জেলার জয়দেবপুর থানার আফিজ উদ্দিন এর পুত্র মোঃ রাশেদ চৌধুরী ওরফে রন্টি (৩০)-এর ইসলামী শরিয়ত মোতাবেক বিয়ে হয়।
তাদের দাম্পত্য জীবনে ০১(এক) টি কন্যা সন্তান জন্ম লাভ করে। বিয়ের পূর্বে আসামী রন্টির সাথে বিথীর প্রেমের সম্পর্ক ছিল। তবে রন্টির পরিবারের সদস্যরা বিয়ের পর এ বিষয়টি ভালোভাবে মেনে নেয় নি। যার প্রেক্ষিতে বিথীর সাথে তার স্বামী রন্টির পরিবারের সদস্যদের প্রায়শই ঝগড়া-বিবাদ লেগে থাকতো এবং মাঝে মাঝে তাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটতো। রন্টি তার স্ত্রীকে নিয়ে পরিবারের সকল সদস্যদের সাথে বাড়ির তৃতীয় তলায় বসবাস করতো। পরবর্তীতে রন্টি ও তার স্ত্রী বাড়ির দোতলায় বসবাস শুরু করলেও পরিবারের অন্য সদস্যদের সাথে রন্টির স্ত্রী বিথীর ঝগড়া-বিবাদ কমে নি। একপর্যায়ে আসামী রন্টিকে তার পরিবারের লোকজন পুনরায় অন্যত্র বিয়ে দেয়ার জন্য সিদ্ধান্ত গ্রহণ করে এবং রন্টিও তাদের পক্ষাবলম্বন করে। ইতিমধ্যে রন্টি তাদের ভাড়াটিয়া তানি নামের একটি মেয়ের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। এ সকল বিষয় নিয়ে স্ত্রী বিথীর সাথে রন্টির চরম মনোমানিল্য সৃষ্টি হলে বিথী রাগ করে তার পিত্রালয়ে চলে যায়। পরে স্থানীয় সালিশ এর মাধ্যমে রন্টির স্ত্রী পুনরায় তার স্বামীর ঘরে ফিরে আসে।
ঘটনার আগেরদিন অর্থাৎ ০৮/০৮/২০১৮ খ্রিঃ তারিখ মোঃ রাশেদ চৌধুরী ওরফে রন্টি, তার বোন তোরা, মামা-খালেক, মামাতো ভাই-ছানি, কাজের মেয়ে আছমা এবং আছমার স্বামী মুমিন মিলে ভিকটিম ফারজানা আক্তার @বিথী কে হত্যার পরিকল্পনা করে। এই পরিকল্পনা বাস্তবায়নের সময় লিটনকেও অংশগ্রহণ করতে বলে। অন্যথায় তাকে মেরে ফেলার হুমকি দেয়। ঘটনার দিন ০৯/০৮/২০১৮ খ্রিঃ তারিখ সকাল আনুমানিক ৭.৫০ মিনিটে রন্টি লিটনকে ফোন করে বাসায় ডেকে নেয়। লিটন রন্টির দোতলার বাসায় এসে দেখে রন্টি তার বোন তোরা, সানি, কাজের মেয়ে আছমা ও তার স্বামী মুমিন বসে আছে। ভিকটিম বিথী তার মেয়েকে খিচুরী খাওয়াচ্ছে। এক পর্যায়ে তোরা তার গায়ের গোলাপী ওড়না দিয়ে বিথীর গলা প্যাচিয়ে ধরে। রন্টি ও তোরা দুই দিক থেকে ওড়না ঠেনে ধরে। রন্টি এক হাত দিয়ে ভিকটিমের মুখ চেপে ধরে। সানি বিথীর দুই হাত ও লিটন পা চেপে ধরে মৃত্যু নিশ্চিত করে। কাজের মেয়ে আছমা ৪/৫ মিনিট পর রন্টির মামা খালেককে ডেকে নিয়ে আসে। বিথীর বাচ্চাটি কান্না-কাটি শুরু করায় লিটন বাচ্চাটিকে নিয়ে তৃতীয় তলায় রন্টির ছোট ভাইয়ের নিকট দিয়ে পুনরায় দোতলায় এসে দেখে কাজের মেয়ে আছমার স্বামী মুমিন একটি মোড়ার উপর উঠে ফ্যানে ওড়না বাধছে। তারপর রন্টি, সানি, তোরা মিলে ভিকটিম বিথীর মৃতদেহ উচুঁ করে ধরে ফ্যানে ঝুলিয়ে দেয়।
এ মামলায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সকলের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে পিবিআই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here