গাজীপুর ৪০ কেজি গাঁজা সহ আন্ত:জেলা মাদক ব্যবসায়ী চক্রের ২ সদস্য গ্রেফতার

0
201
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে গাজীপুর মহানগরীর জয়দেবপুর থানাধীন দক্ষিণ সালনাস্থ ঢাকা ময়মনসিংহ মহাসড়কের শ্যামলী গার্মেন্টস সংলগ্ন হৃদয় এন্টারপ্রাইজ এর সামনে থেকে ৪০ কেজি গাঁজা সহ আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চোরাচালান সংঘবদ্ধ চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। এসময় তাদের কাছ থেকে দুই টি মোবাইল ফোন এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি পিকআপটি জব্দ করা হয়েছে।
গ্রেফতারকৃত দুই মাদক ব্যবসায়ী হলেন- মোঃ নবির হোসেন (৩৯), পিতা- মৃত সাফি মিয়া, মাতা- মোছাঃ ফরিদা বেগম, সাং- ভৈরবপুর উত্তরপাড়া, পোঃ ও থানা- ভৈরব, জেলা- কিশোরগঞ্জ ও মোঃ সুমন মিয়া (৩০), পিতা- মোঃ জাহাঙ্গীর আলম, মাতা- মৃত খোদেজা বেগম, সাং- ঘুষামারা, পোঃ ও থানা- ভৈরব, জেলা- কিশোরগঞ্জ।
রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরীর জয়দেবপুর থানাধীন দক্ষিণ সালনাস্থ ঢাকা ময়মনসিংহ মহাসড়কের শ্যামলী গার্মেন্টস এর সামনে থেকে তাদেরকে আটক করা হয়।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্ট্যান্ট কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম আজ সোমবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ ঘটনার সত্যতা স্বীকার করে বাসসকে জানান, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা হবিগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গাঁজা নিয়ে আসে। পরবর্তীতে গাঁজার চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে করে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করা হয়। পরবর্তীরা তারা সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের নিকট খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে আসছিল। গ্রেফতারকৃত প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে মাদকদ্রব্য ক্রয় ও বিক্রির কথা স্বীকার করেছেন।
জিজ্ঞাসাবাদে গাঁজা ব্যবসায়ী নবির জানান, সে জব্দকৃত পিকআপটির মালিক। সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। আটককৃত গাঁজার চালানটি গাজীপুর মহানগরীর জনৈক মাদক ব্যবসায়ীর নিকট সরবরাহ করার কথা ছিল। সে ইতিপূর্বে ১০/১৫ টি মাদকের চালান ঢাকায় নিয়ে এসেছে বলে স্বীকার করে। চালান প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৪৫ হাজার টাকা করে দিত বলে জানায়।
জিজ্ঞাসাবাদে ধৃত সুমন জানায়, সে পেশায় একজন পিকআপ চালক। সে প্রায় ১০-১৫ বছর যাবত পিকআপ চালিয়ে আসছে। সে ধৃত আসামী নবিরের পিকআপ চালায় এবং তার মাধ্যমে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। সে ইতিপূর্বে ৮ থেকে ১০ টি মাদকের চালান গাজীপুরে নিয়ে এসেছে বলে স্বীকার করে। প্রতি চালানে নবির তাকে ২০ হাজার টাকা করে দিত। উদ্ধারকৃত মাদকদ্রব্য এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here