গাড়ি থেকে নেমে ধান কাটলেন প্রতিমন্ত্রী পলক

0
256
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কৃষকের জমির ধান কাটলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার দুপুরে তিনি কৈগ্রাম এলাকায় শ্রমিকদের ধান কাটা দেখে গাড়ি থেকে আখের আলী নামে এক কৃষকের জমিতে নামেন। এলাকার বোরোর ফলন সম্পর্কে খোঁজ নেওয়ার এক ফাকে তিনি আখের আলীর হাতের কাস্তে চান। এ সময় কৃষক আখের আলী অবাক হয়ে প্রতিমন্ত্রীর হাতে কাস্তেটি দিলে তিনি নিজে উপস্থিত ধান কাটা শ্রমিকদের সাথে ধান কাটতে শুরু করেন। কাদায় নেমে প্রতিমন্ত্রীকে ধান কাটতে দেখে উপস্থিত শ্রমিক এবং মন্ত্রীর গাড়ি বহরের লোকজন অবাক হয়ে যান। তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি চলনবিলের কৃষকের সন্তান।
এর আাগে প্রতিমন্ত্রী গত বুধবারের শিল ও ঝড়ে ক্ষতিগ্রস্থ সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের ছাতারদিঘী এবং রামানন্দ খাজুরিয়া ইউনিয়নের বাদোপাড়া স্কুল মাঠে ক্ষতিগ্রস্থ কৃষকদের কৃষি জমি ও ক্ষতিগ্রস্থ কৃষকদের ঘরবাড়ি সরজমিনে ঘুরে দেখেন। এরপর ক্ষতিগ্রস্থ কৃষকদের মধ্যে নগদ টাকা ও ঢেউটিন বিতরণ করেন। তিনি ৩৪ টি পরিবারকে প্রত্যককে ১ বান্ডিল ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা প্রদান করেন।
এ সময় তিনি বলেন, চলনবিল কৃষি প্রধান এলাকা। চলনবিলের ধান নিজেদের চাহিদা মিটিয়ে সারাদেশের চাহিদার কিছু অংশ পূরণ করে। কিন্তু শিল ও ঝড়ের কারণে সিংড়া উপজেলার প্রায় তিন হাজার হেক্টর জমির উঠতি বোরো ধান ঝড়ে পড়েছে। অনেকরে ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ অবস্থায় ধৈর্য ও সহনশীলতার সাথে ক্ষতি মোকাবেলা করতে হবে।
তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। তাই এসরকার কৃষকদের পাশে অতীতেও ছিল বর্তমানেও আছে ভবিষ্যতেও থাকবে। তিনি কৃষকদের মানসিকভাবে শক্তিশালী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, মহান আল্লাহর কাছে ভরসা রেখে ধৈর্য ধরে পরিস্থিতির মোকাবিলা করতে হবে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাজাহান আলী, সাধারন সম্পাদক আব্দুর রউফ বাদশা, পিআইও আল আমিন সরকার, রামানন্দ খাজুরা ইউপি চেয়ারম্যান তপন কুমার সরকার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রীস আলী, সাধারন সম্পাদক মুকুল হোসেন, সহ-সভাপতি জাকির হোসেন, হান্নান শাহরিয়ারসহ স্থানীয় নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here