গোপালগঞ্জে চিরনিদ্রায় শায়িত হলেন ধর্ম প্রতিমন্ত্রী

0
296
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গোপালগঞ্জে নিজ জন্মভূমিতে চিরনিদ্রায় শায়িত হয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। রোববার বিকেলে তার মরদেহ ঢাকা থেকে গোপালগঞ্জ থেকে পৌঁছে। সেখানে সীমিত পরিসরে জানাজা শেষে গার্ড অফ অনার প্রদান করা হয় এই মুক্তিযোদ্ধাকে। পরে বিকেল ৫টার দিকে তার দাফন সম্পন্ন হয়।
শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার মৃত্যু হয়। পরবর্তীতে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।
শেখ মো. আব্দুল্লাহ ২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করেন। তিনি ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা আলহাজ্ব মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।
তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ ফ্রন্ট মুজিব বাহিনীর সাথে সরাসরি সম্পৃক্ত হয়ে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশ সরকারের অধীনে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হন। কিন্তু রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে দেশ সেবা করার লক্ষ্যে চাকুরির পরিবর্তে বঙ্গবন্ধুর আদর্শ এবং তার নেতৃত্বে রাজনীতি করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here