গোপালগঞ্জ জেলা সমিতি ঢাকা এর উদ্যোগ জাতীয় শোক দিবসের আলোচনা

0
72
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : গোপালগঞ্জ জেলা সমিতি ঢাকা কর্তৃক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল দশটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ কর্মসূচি পালিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এম.পি।
অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা সমিতি ঢাকা’র সম্মানিত সভাপতি শেখ কবির হোসেন।
আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এম.পি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।
স্বাগত বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা সমিতি ঢাকার প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোল্লা মোহাম্মাদ আবু কাওছার।
ধন্যবাদ জ্ঞাপন করেন গোপালগঞ্জ জেলা সমিতি ঢাকা সাধারণ সম্পাদক শ্রী শৈলেন্দ্র নাথ মজুমদার।
অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, টুঙ্গিপাড়া এমন এক অজপাড়াগাঁ যেখান থেকে এক সময় গোপালগঞ্জে যেতে দশ থেকে পনের ঘণ্টা লাগত। সেই টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত আছেন আমাদের প্রিয় নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি একটি দেশ আমাদের উপহার দিয়েছেন। এই মহান মানুষকে ষড়যন্ত্রকারীরা নিষ্ঠুরভাবে মেরে ফেলে। তাঁকে জানাযা ছাড়াই কবরস্থ করতে চেয়েছিল খুনীরা। খুনীরা বঙ্গবন্ধুর কফিনকে জানাযা ছাড়াই দাফন করতে গেলে মওলানা হামিদ তা হতে দেন নি। এরপর বঙ্গবন্ধুকে ৫৭০ সাবান দিয়ে গোসল করিয়ে মার্কিন থান কাপড় পরিয়ে কবর দেয়া হয়।
তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর ১৬ আগস্ট এক বিদেশী সাংবাদিক বলেছিলন, এই বঙ্গবন্ধুই একদিন বাংলাদেশে স্বমহিমায় ভাস্মর হবেন। শুধু বাংলাদেশেই নয় সারা বিশ্বের মানুষ বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করবে। আজকে সেই সাংবাদিকের কথা প্রমাণ হয়েছে। সারাবিশ্ব বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করে আসছে।
অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধু মাত্র ৫৫ বছরের জীবনের মধ্যে বাংলাদেশের স্বাধীনতার জন্য ১৪ বছর জেল খেটেছিলেন। তিনি এসময়ে যে কদিন বাইরে ছিলেন সেসময় ভাষা আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছেন। ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট জয়ী হলে বঙ্গবন্ধু কৃষিমন্ত্রীর দায়িত্ব পান। দলকে সুসংগঠিত করার জন্য মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন। দক্ষ সংগঠক হিসেবে বাঙালির কান্ডারি হিসেবে ১৯৬৬ সালে ছয় দফা ঘোষণার মাধ্যমে পরোক্ষভাবে তখনই বাংলাদেশের স্বাধীনতাই ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here