জলবায়ু সংকট মোকাবেলায় বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি

0
219
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় ‘সবুজ আন্দোলন’ শেরপুর জেলা শাখার উদ্যোগে জলবায়ু সংকট মোকাবেলায় বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি শহরের সজবরখিলাস্থ ফৌজিয়া মতিন স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ‘সবুজ আন্দোলন’ গবেষণা সেলের ফেলো মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন, ‘সবুজ আন্দোলন’ শেরপুর জেলা শাখার আহ্বায়ক সজীব চৌধুরী। আরো উপস্থিত ছিলেন, শেরপুর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সির আব্দুল মালেক, ফৌজিয়া মতিন স্কুলের প্রিন্সিপাল সাদি মোহাম্মদসহ স্থানীয় এলাকাবাসী ও সংগঠনের নেতাকর্মীরা।
প্রধান অতিথির বক্তব্যে মহিউদ্দিন আহমেদ বলেন, বর্তমান সময়ে বিশ্ব জলবায়ু সংকট মানবজীবনের জন্য হুমকি স্বরূপ। এই মুহুর্তে বাংলাদেশ জলবায় সংকটের জন্য দায়ী না হলেও ভুক্তভোগী দেশগুলোর মধ্যে অন্যতম। পরিবেশ যাতে দূষিত না হয় তার জন্য সরকারের নেওয়া পদক্ষেপের দিকে তাকিয়ে না থেকে নিজেদেরকেই তা মোকাবেলা করতে হবে।
তিনি আরো বলেন, আসুন আমার নিজেরা বাঁচি এবং আগামী প্রজন্মকে রক্ষা করার ব্যবস্থা করে যাই। সেই সাথে দায়ী রাষ্ট্রের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here