টঙ্গীতে আওয়ামী রাজনীতি ও গেরিলা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো:ফজলুল হক-১০

0
155
728×90 Banner
টঙ্গী থানা আওয়ামী লীগে আমার ভূমিকা

(পূর্বে প্রকাশিতের পর)-১০
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রথম সরকারের সময় ১৯৯৪ সালে ট্রেন মার্চ করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। নেত্রী ট্রেন যোগে ঢাকা থেকে ভৈরব,তার পর আবার ঢাকা থেকে ময়মনসিংহ ট্রেনে গিয়েছিলেন। সেই সময় টঙ্গী রেল স্টেশনের গোল চত্বরে আমার নেতৃত্বে বক্তৃতার মঞ্চ করেছিলাম। পরবর্তীতে ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে গাজীপুরে আ.ক.ম. মোজাম্মেল হক ৩বার আওয়ামীলীগ থেকে নমিনেশন নিয়ে ৩বারই টঙ্গীতে আমার বাড়ীতে থেকে হারবাইদ,বিন্দানের মিটিং গুলো করে। ওই মিটিং গুলোতে টঙ্গী থেকে নৌকা যোগে হাজার হাজার শ্রমিক জনতা নিয়ে মিটিং মিছিল করে। এবং টঙ্গীতে গাজীপুরা, হোসেন মার্কেট, সাতাইশ,মুদাফা, টঙ্গী রেল স্টেশন গোল চত্ত্বর, মিল গেইট,টঙ্গী বাজার সুলতান মার্কেট সবগুলো জায়গাতেই আমার নেতৃত্বে নির্বাচনী প্রচারণা ও মিটিংয়ের মঞ্চ হয়েছিল। ৩বারই আমি শ্রম ও অর্থ দিয়ে নির্বাচনী প্রচারণা করেছি। এডঃ আজমত উল্লাহ খান টঙ্গী পৌর সভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে নমিনেশন পেয়ে সরাসরি আমার উঠেন।আমার বাড়ীতে পুরো এক মাস ৩দিন নির্বাচনের দিন পর্যন্ত আমার বাড়ীতে থেকে নির্বাচন করে পাশ করেন। এসময় ( নির্বাচনকালীন ) আমার বাড়ীতে আওয়ামীলীগের নেত্রী মতিয়া চৌধুরী ছিলেন ১২ দিন থেকে আজমতউল্লাহ খানের নির্বচন পরিচালনা করেন।
তখন সারা দেশ থেকে অনেক নেতা এসে আমার এখানে থেকে নির্বাচন পরিচালনা করেন। নেতৃবৃন্দের থাকা খাওয়া সহ আমার বাড়ীর সামনে নেতা নেত্রীদের গাড়ীর বহর থাকত।
তার পরবর্তীতে যখন আহসান উল্লাহ মাস্টার আওয়ামীলীগ থেকে নমিনেশন পাওয়ার পর বেশীর ভাগ জনসভার মঞ্চ আমার নেতৃত্বেই করেছি।এমনও দেখা গেছে টিআইসির মাঠে একটি জনসভায় আমাদের নেতৃত্বে মঞ্চ এবং মাইকিং সম্পূর্ণ করার পরও শ্রমিক লীগের সেই জনসভয়ে আমাদেরকে মঞ্চে উঠতে অনুমতি দেয়া হয়নি।পরবর্তীতেও শহীদ আহসান উল্লাহ মাস্টারেরে ছেলে বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নির্বাচনী জনসভা ও আমাদের প্রচেষ্টায় আমার নেতৃত্বে সফলভাবে পরিচালনা করেছি। ২০০৪ সালে ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দিন দুপুরে সন্ত্রসীদের গুলিতে নিহত হন সাবেক এমপি ও শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টার। নৃশংস এ হত্যাকাণ্ডে বিক্ষোভে ফুঁসে ওঠে পুরো গাজীপুর। বিভিন্ন স্থানে হত্যাকাণ্ডের প্রতিবাদে চলে সাধারণ মানুষের আন্দোলন।এমনকি প্রতিবাদকালে টঙ্গীতে পুলিশের গুলিতে আওয়ামীগ কর্মি বংকুসাহ নিহত হয়। বিএনপি-জামায়াত জোট সরকারের আমল ও জাতীয় পার্টির সময় সকল রাজনৈতিক সভা ও প্রতিবাদ সভা আমাদের নেতৃত্বে আমার প্রত্যক্ষ সহযোগিতায় হয়েছে।

মুজিব সৈনিক গেরিলা বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক

বিএনপি ও জাতীয় পার্টির আমলে আওয়ামী লীগের যতগুলি কমিটি হয়েছে, সবগুলো কমিটিই আমার বাড়ীর ছাদে হয়েছে।
পরবর্তীতে যখন আওয়ামী লীগের হবে, তখন আর কোন জায়গাতে কমিটি হবেনা,পার্টি অফিসেই কমিটি হবে। সেই কমিটিতে আমাকে ষড়যন্ত্র করে ১১ ভোটের ব্যবধানে ফেল করানো হয়। এর ৫বছর পর নির্বাচনে আমি ২৫ ভোট বেশিেপেয়ে পাশ করি।
এর পর থেকে এখন পর্যন্ত টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি পদে থেকে দলের জন্য কাজ করে যাচ্ছি। ( চলবে)

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here