টঙ্গীতে আশরাফুল অপহরণকারী চক্রের মূলহোতা গ্রেফতার

0
312
728×90 Banner

সানাউল্লা স্বপন: গাজীপুর মহানগরীর টঙ্গী হতে ভিকটিম মোঃ আশরাফুল (০৮) এর অপহরণকারী চক্রের মূলহোতা রানা মিয়া (৩০)’কে আজ শুক্রবার রাজধানীর ভাটারা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১।
জানাযায়, গত ০৭/০১/২০২০ তারিখ দুপুরে গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন এরশাদ নগর ২৫ নং ব্লকস্থ বাড়ি নং-১৭৭ হতে ভিকটিম মোঃ আশরাফুল (০৮)’কে ধৃত আসামী রানা মিয়া (৩০) ও তার অজ্ঞাতনামা সহযোগীরা পারিবারিক বিরোধের জের ধরে হত্যার উদ্দেশ্যে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে অপহরনকারীরা মোবাইল ফোনের মাধ্যমে তার পরিবারের নিকট মুক্তিপণ হিসেবে ০১ লক্ষ টাকা দাবি করে অন্যথায় ভিকটিমকে মেরে ফেলবে বলে জানায়। এ বিষয়ে ভিকটিমের মা বাদী হয়ে গাজীপুর টঙ্গী পূর্ব থানায় একটি মামলা করেন, যার নম্বর-১৬, তারিখ ০৭/০১/২০২০ খ্রিঃ ধারা-৩৬৪/৩৪ পেনাল কোড। উক্ত বিষয়টি ভিকটিমের পরিবার র‌্যাব-১, উত্তরায় অবগত করলে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১ এর একটি অভিযানিক দল দ্রুত ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় আজ ১০ জানুয়ারি ২০২০ ইং তারিখ সকালে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার ভাটারা থানাধীন নরদা বাসস্ট্যান্ড সংলগ্ন হারেজ গলির ভিতরে জনৈক নাজির হোসেন এর মালিকানাধীন আনন্দ হোটেলের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের মূলহোতা আসামী রানা মিয়া (৩০), পিতা- মৃত শফি মিয়া, মাতা- সামছুন্নাহার, সাং- ভাগনা স্কুল, সমিতিবাড়ী, থানা- কেরানীগঞ্জ, জেলা- ঢাকা’কে গ্রেফতার করে। র‌্যাবের আভিযানিক দলের তৎপরতায় ধৃত আসামী ভিকটিমকে রাজধানীর মহাখালী রেল লাইন এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ভিকটিমকে উদ্ধার করে ভিকটিমের পরিবারের নিকট হস্তান্তর করে।
ধৃত আসামী রানা মিয়া (৩০)’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন দিনমজুর। ধৃত আসামী রানা মিয়া ভিকটিমের ফুফুর তালাক প্রাপ্ত স্বামী। তালাকের পর থেকে ধৃত আসামী ও ভিকটিমের পরিবারের পারিবারিক কলহ লেগেই থাকত। সেই পারিবারিক কলহের জের ধরেই রানা ভিকটিম মোঃ আশরাফুল (০৮)’কে অপহরণ করে এবং মেরে ফেলার হুমকি দেয় বলে ধৃত আসামী স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here