টঙ্গীতে বস্তি উচ্ছেদ না করার দাবিতে ঝাড়ু মিছিল

0
334
728×90 Banner

মো: জাহাঙ্গীর আকন্দ : গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর ৫৫নং ওয়ার্ড জিন্নাত মহল্লা বস্তি উচ্ছেদ না করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় বস্তিবাসীরা। আজ বুধবার দুপুর ২টায় বস্তিবাসীরা একটি ঝাড়ু মিছিল বের করে। মিছিলটি জিন্নাত বস্তি থেকে শুরু হয়ে অলিম্পিয়া মতি মসজিদ রোড ঘুরে পুর্নরায় বস্তি এলাকায় গিয়ে এক প্রতিবাদ সভায় মিলিত হয়।
বস্তিবাসীরা বলেন, আমাদেরকে স্থায়ীভাবে পুর্নবাসন না করে বস্তি থেকে উচ্ছেদ করা যাবে না। কেউ যদি বস্তি উচ্ছেদ করতে আসে তাহলে আমরা রক্ত দিয়ে হলেও আমাদের বস্তি রক্ষা করবো।
যেকোনো মূল্যে বস্তিতে থাকার ঘোষণা দিয়ে তারা লাগাতার কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি দেন।
সুমন তাজ ও বস্তিবাসীরা বলেন, দীর্ঘ প্রায় ৫০/৬০ বছর যাবত আমার বাব-দাদারা জিন্নাত মহল্লা বস্তিতে বসবাস করে আসছে। আমাদেরকে এখান থেকে উচ্ছেদ করতে কিছু অসাধু ব্যক্তি ও স্থানীয় নেতারা পায়তারা করছে। আমাদেরকে কোন নোটিশ না দিয়ে বস্তি ছেড়ে চলে যেতে বলে।
আমরা কিছুদিন আগে মন্ত্রী মহোদয়ের কাছে গিয়েছিলাম। মন্ত্রী মহোদয় বলেছেন বস্তিবাসীদের পুর্নবাসন ছাড়া বস্তি উচ্ছেদ করা হবে না। কিন্তু কিছু অসাধু ব্যক্তিরা হামিম গ্রুপ কর্তৃপক্ষের সাথে আতাত করে মোটা অঙ্কের বিনিময়ে আমাদেরকে এখান থেকে উচ্ছেদ করার ষড়যন্ত্র করছে এবং পুলিশের ভয়ভীতি দেখাচ্ছে।
এব্যাপারে যোগাযোগ করা হলে ৫৫নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেম বলেন, আমি কিছুই জানি না। মনির সাহেব ও দেলোয়ারের সাথে বিষয়টি বলতে পারবেন। এব্যাপারে মনির সাহেবের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here