টঙ্গীতে ভূমিহীনদের মানববন্ধন

0
126
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীর এরশাদনগর ৪৯নং ওয়ার্ড ৪নং ব্লকের ভূমিহীন অসহায় পরিবারদের বসতভিটা ও দোকানপার্ট জোরপূর্বক উচ্ছেদ অভিযানের প্রতিবাদে মানববন্ধন করেন ভুক্তভোগী পরিবারগুলো। গতকাল বৃহস্পতিবার সকালে এ্যাডরা বাংলাদেশের একটি প্রকল্প “টঙ্গী শিশু শিক্ষা কার্যক্রম” এর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। টঙ্গীর শিশু শিক্ষা কার্যক্রম এই প্রকল্পের জায়গায় বিগত প্রায় ৪০ বছর আগে ফাকা থাকার কারণে অসহায় ভ‚মিহীন পরিবারগুলো এখানে বসবাস করতে শুরু করে। প্রায় ১০টি পরিবারের ৫০জন সদস্য নিয়ে তাদের এখানে বসবাস। সেখানে জাতীয় পার্টির একটি অফিসও দেখা গেছে এই প্রকল্পের ভিতরে।
মানববন্ধনে ভোক্তভোগী পরিবারগুলোর দাবী আমারা দীর্ঘদিন যাবত এখানে পাকা এবং টিনের ঘর তুলে বসবাস করে আসছি। আমরা জানতে পারি এই জায়গায়টি এ্যাডরা বাংলাদেশের একটি প্রকল্পের অধীনে। কিন্তু হঠাৎ করে কোন নোটিশ না দিয়ে ভাউন্ডারী ওয়াল নির্মাণ করে আমাদের উচ্ছেদ করা হচ্ছে।
ভুক্তভোগীরা বলেন, যেহেতু এই প্রকল্পের জায়গায় আমরা বসবাস করছি সেহেতু আমাদের এখান থেকে উচ্ছেদ করতে হলে আমাদেরকে স্থায়ী বাসস্থানের ব্যবস্থা করে দিতে হবে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, ৪৯নং ওয়ার্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন, আনোয়ারা বেগম, বেবী বেগম, সুলতানা, কামেনা খাতুন, ফাতেমা, মিনারা, আমেনা, হালিমা, লিপি রায়, আক্কাস মিস্ত্রি, দুলাল মিয়া, প্রতিবন্ধী লিটন প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here