টঙ্গীতে র‍্যাবের নির্যাতনে নিহত ব্যক্তির বিরুদ্ধে আগেও কোন অভিযোগ ছিল না

0
125
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীতে র‍্যাবের নির্যাতনে নিহত ব্যক্তির নামে থানায় কোন মামলা তো দূরের কথা বিরূপ কোন রেকর্ডও পাচ্ছে না পুলিশ। এলাকাবাসীও বলছেন, নিহত আসাদুল ইসলাম আসাদ ভাল মানুষ ছিলেন, নিয়মিত নামাজ পড়তেন। টঙ্গী পূর্ব থানার ওসি জাবেদ মাসুদ রোববার রাতে এ রিপোর্ট পাঠানোর সময় জানান, নিহত আসাদের বিরুদ্ধে কোন মামলা আছে কিনা তারা খুঁজে দেখছেন, তবে এ পর্যন্ত তারা আসাদের বিরুদ্ধে মামলাসহ বিরূপ কোন কিছইু পাননি।
গত শনিবার বিকেলে নিজ গৃহে র‌্যাবের নির্যাতনে গুরুতর আহত আসাদ ওই দিন রাতেই হাসপাতালে নেয়ার পথে মারা যান। এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। গাড়ির গ্যারেজ শ্রমিক আসাদ মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি থানার ভাসাইল গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। তিনি গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানাধীন এরশাদনগর ৫নং বøকে পরিবার নিয়ে বস করতেন। তার এ বাসাতেই মাদকের সন্ধানে শনিবার বিকেলে অভিযান চালায় র‌্যাব-১ এর সদস্যরা।
রোববার দুপুরে নিহতের এরশাদনগরের বাসায় গিয়ে দেখা গেছে, পরিবারের সদস্যদের মাঝে চলছে শোকের মাতম। কেবল সন্দেহের বশবর্তী হয়ে আসাদকে বিনা দোষে র‌্যাব সদস্যরা নির্যাতদন চালিয়ে মেরে ফেলেছে বলে অভিযোগ করছেন স্বজনরা।
নিহত আসাদের মা মমতাজ বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার ছেলের কোন দোষ নাই। সে সব সময় নামাজ কালাম পালন করতো। আসাদের এক ছেলে এক মেয়ে। দুই জনই লেখাপড়া করে। আমার ছেলে কোন অবৈধ কাজের সাথে জড়িত না। তাকে ফাঁসানো হয়েছে। আমি আল্লাহর কাছে বিচার দিলাম, আল্লাহ যেন তাদের বিচার করেন।
নিহতের একমাত্র বোন প্রতিবন্ধী আফিয়া আক্তার লাকি বলেন, আমার ভাই মালিবাগ চৌধুরী পাড়ায় গাড়ির গ্যারেজ চালাতো। এর পর সেখান থেকে গাজীপুর মহানগরের গাছা বড়বাড়ি এসে গ্যারেজ দেয়। করোনার কারণে সেই গ্যারেজটিও বন্ধ হয়ে যায়। বর্তমানে তিনি ছুটা কাজ (যখন যে কাজ পাওয়া যায়) করে বহু কষ্টে সংসার চালাতেন। আমার ভাইকে মাদক ব্যবসায়ী সন্দেহে ধরার কোনো কারণ নাই। র‌্যাবের কাছে যদি তেমন তথ্য প্রমাণ থাকতো তাহলে আমার ভাইয়ের একটা হাত বা একটা পা কেটে নিয়ে যেত। তবুতো আমার ভাইকে এক নজর দেখতে পারতাম। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সহযোগিতা যদি করতে চান তাহলে আমাদের আহাজারির কথা তুলে ধরুন।
স্থানীয়রা জানান, আসাদ নিতান্তই ভালো লোক ছিলেন। তবে আসাদের দূর সম্পর্কের এক আত্মীয় বা খালা শ^াশুরী লাইলি মাদক কারবারে জড়িত। লাইলী বেশ কয়েকবার মাদকসহ গ্রেফতার হয়ে জেলে গেছে। তবে লাইলীর সাথে আসাদদের কোন যোগাযোগ নেই।
এদিকে টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে আসাদের লাশ দেখতে এসে নিহতের স্বজন ও এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়েন। এসময় তারা দোষী র‌্যাব সদস্যদের বিচার দাবি করেন। অপরদিকে ময়না তদন্ত শেষে লাশ এলাকায় পৌছালে নিহতের স্বজন ও স্থানীয়দের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
এদিকে থানায় র‌্যাবের দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে এরশাদনগর ৫ নং বøকে অভিযানকালে দৌড়ে পালানোর সময় আসাদুল ইসলামকে আটক করা হয়। এসময় তার দেহে তল্লাশী চালিয়ে ৬শ’ ৩ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায় তার বাসায় আরো ৪ হাজার ৪শ’ পিস ইয়াবা ট্যাবলেট রয়েছে। আসাদুল পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যদের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে তার শয়ন কক্ষের খাট ও দেয়ালের সাথে ধাক্কা খেয়ে আহত হয়। পরে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেয়ার কিছুক্ষন পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা। ধস্তাধস্তিকালে র‌্যাব সদস্য সরোয়ার হোসেন ও হুমায়ুন কবির আহত হয়ে একই হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন।
হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক নুসরাত বলেন, হাসপাতালে আনার পূর্বেই আসাদের মৃত্যু হয়েছে। জরুরি বিভাগে নুসরাতের পালার পরবর্তী দায়িত্বরত চিকিৎসক বদরুন নেছা বলেন, আমি পরে ডিউটিতে এসে হাসপাতালের খাতায় যা লেখা দেখলাম, তাতে বুঝা যাচ্ছে ওই ব্যক্তি হার্টএ্যাটাকে মারা গেছেন।
নিহত লাশের টঙ্গী থানার সুরতহাল প্রতিবেদনকারী এস আই স্বজল বলেন, নিহতের ডানের পায়ের হাটুর নীচে আঘাতের চিহ্ন ও বুকের বাশ প¦ার্শে কালো দাগ ছিল।
টঙ্গী পূর্ব থানার ওসি মো. জাবেদ মাসুদ জানান, ময়নাতদন্তের জন্য নিহতের লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা (নং- ১) রেকর্ড হয়েছে। তিনি আরো জানান, থানায় এ পর্যন্ত রেকর্ডপত্র খুঁজে আসাদের বিরুদ্ধে কোন মামলা পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here