টাঙ্গাইলে অপহরণ নাটক করে আত্মগোপন: দুলাল চন্দ্র গাজীপুরে উদ্ধার

0
216
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‍্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকায় কতিপয় অপহরণকারী ভিকটিমসহ অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিম শ্রী দুলাল চন্দ্র দাস(৪০), পিতা- মৃত শ্রী নরেশ চন্দ্র দাস, সাং-ভুয়াপুর, থানা-ভুয়াপুর, জেলা-টাঙ্গাইলকে উদ্ধার করে।
জানাযায় যে, গত ২৩ মার্চ ২০১৯ তারিখ আনুমানিক ১০.৩০ ঘটিকার সময় ভিকটিম শ্রী দুলাল চন্দ্র দাস(৩৭) তার নিজ গ্রাম টাঙ্গাইল জেলার ভুয়াপুর হতে অপহৃত হয়। তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে গত ২৭/০৩/২০১৯ ইং তারিখ টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন, যার নম্বর-৮৮০ তারিখ ২৭/০৩/২০১৯ ইং এবং গত ২৮/০৩/২০১৯ ইং তারিখ গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরী করেন, যার নম্বর-১২১২ তারিখ ২৮/০৩/২০১৯ ইং লিপিবদ্ধ করে।
ব্যাপক খোঁজাখুঁজির পর ভিকটিমের পরিবার জানতে পারে যে, ভিকটিমকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা এলাকায় নিয়ে আসার পর বিভিন্ন ভাবে ভয়-ভীতি প্রদর্শণ করে এবং ভিকটিম উদ্ধারের জন্য ৩ লক্ষ টাকা না দিলে তার কিডনী বিক্রি করে দিবে। বিষয়টি গত ০২ এপ্রিল ২০১৯ ইং তারিখ ভিকটিমের পরিবার র‍্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত ব্যক্তির মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে। অপহরণের ঘটনাটি অবহিত হওয়া মাত্রই অপহৃত ভিকটিম ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে র‍্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা এলাকার একটি বসত বাড়ীতে অভিযান পরিচালনা করে একটি রুম থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়।
ভিকটিম শ্রী দুলাল চন্দ্র দাসকে উদ্ধার করার পর জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন কুঠির শিল্প ব্যবসায়ী। গত ২০১৬ সালে তার নিজ মেয়েকে বিয়ের যৌতুক হিসাবে তিন লক্ষ টাকা প্রদান করতে হয়, যা বিভিন্ন এনজিও এবং স্থানীয় লোকজনের কাছ থেকে সুদ নিয়ে উক্ত টাকা যোগায়। উক্ত ঋণের টাকা পরবর্তীতে দিন-রাত পরিশ্রম করে তা পরিশোধ করতে না পারায় সে গত ০১ এপ্রিল ২০১৯ তারিখ তার নিজ বাড়ী ভুয়াপুর হতে গাজীপুরের চন্দ্রা এলাকায় তার বন্ধুর বাড়ীতে এসে নিজেই আত্মগোপন করে অপহরণের মিথ্যা নাটক সাজিয়েছে। সে বিভিন্ন ব্যক্তির কন্ঠ নকল করে বিভিন্ন সময় তার ছোট ভাইয়ের নিকট মোবাইল ফোনে জানায় যে তাকে অপহরণকারী দল একটি গোপন কক্ষে আটক করে রেখেছে তাকে উদ্ধার করতে হলে মোবাইল ফোনের মাধ্যমে ৩ লক্ষ টাকা পাঠাতে হবে। অন্যথায় অপহরণকারীরা তার কিডনি বিক্রি করে ফেলবে বলে তার ছোট ভাইয়ের কাছে আকুতি-মিনতি জানায়। সে আরো জানায় মূলত পরিবারের আর্থিক অভাবের তারনায় সে এই পথ অবলম্বন করেছে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here