ঠাকুরগাঁওয়ে অসহায় পরিবারের ভিটে মাটি বিক্রি করে দিয়েছে ভূমিদস্যুরা

0
239
728×90 Banner

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলা আকচা ইউনিয়নের অসহায় প্রকাশ চন্দ্র বর্মনের ভিটে মাটির কাগজপত্রাদি জাল করে বিক্রির অভিযোগ উঠেছে এক দল ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে।
এ ঘটনায় প্রকাশ চন্দ্র বর্মন ঠাকুরগাঁও আদালতে একটি মামলা দায়ের করেছেন। মামলা সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলা আকচা ইউনিয়নের অসহায় প্রকাশ চন্দ্র বর্মন বাড়ি তৈরি করার ওই এলাকার সুরেশ চন্দ্রের কাছে ১৩.৩৩ শতক জমি ১ লাখ ৫০ হাজার টাকা দিয়ে বায়না করেন। কিন্তু সুরেশ চন্দ্র নি:সন্তান থাকা অবস্থায় অসুস্থ জনিত কারনে মৃত বরণ করে ওই জমির ওয়ারিস হয়ে যান ছোট ভাই উমেস বর্মন।
উক্ত জমি প্রকাশ চন্দ্র বর্মনকে দখল করে দেওয়া কথা বলে বড়ভাই সুরেশের স্রাদ্ধের জন্য উমেস বর্মন আবার ১ লক্ষ ৫০ হাজার টাকা নেয়। এর আগে ইউনিয়ন পরিষদে ভাতিজা তুলসী বর্মন ওই জমির কোন ওয়ারিস থাকবে না বলে এফিডেভিট করে দেয়। তারপর সুরেশের ছোট ভাই উমেস সকলকে নিয়ে প্রকাশ চন্দ্রকে ১৩.৩৩ শতক জমির দখলে নিয়ে বাড়ি নির্মান করে দেন।
কিছুদিন আগে তুলসী বর্মন ও ভূমিদস্যু ইউপি সদস্য কুলু রায় একত্রিত হয়ে নকল জমির খতিয়ান তৈরি করে প্রকাশ চন্দ্র বর্মনের ১৩.৩৩ শতক জমি বিক্রি করে দেয় জেলার এক প্রভাবশালী নেতার কাছে।
প্রকাশ চন্দ্র বর্মন জানান, উক্ত জমি আমি সুরেশের কাছে ক্রয় করেছিলাম। বায়নামা করে সুরেশ মারা যায় তার সন্তান না থাকায় ছোট ভাই উমেস ওয়ারিশ বুনে যায়। পরে উমেস আমার কাছে ওই জমির জন্য টাকা নিয়ে আবার এফিডেভিট করে দেয় যে আর কখনো ওই জমির ওয়ারিশ থাকবে না। কিন্তু যে স্থানীয় একটি দালাল চক্রের সাথে যোগসাজসে নকল খতিয়ান তৈরি করে বিক্রি করে দেয় ভাতিজা তুলসী। ফলে আমাকে ভয় ভীতি দেখিয়ে ভিটে বাড়ি ছেড়ে দেওয়ার হুমকী দিচ্ছে। আমি আদালতে এ জন্য মামলা করেছি ।
এ বিষয়ে তুলসীর বর্মনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ওয়ারিস সূত্রে জমির মালিক তাই বিক্রি করেছি।
আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত বর্মন জানান, প্রকাশ চন্দ্র পূর্ণ ওই জমি সুরেশের কাছে ক্রয় করেছিল। এ বিষয়ে কয়কেবার ইউনিয়ন পরিষদে বসা হয়েছে। সুরেশের ছোট ভাই উমেস পরবর্তীতে এফিডেভিট মূলে প্রকাশ চন্দ্রকে জমির মালিকানা লিখে দেয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here