ঠাকুরগাঁও হরিপুর উপজেলাবাসী এইদিনে হারিয়েছে প্রিয় নেতা প্র‌িয় অবিভাবক

0
349
728×90 Banner

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ অসাধারণ ব্যক্তিত্ব অথচ মানুষের জন্য নিঃস্বার্থ শুধু দলীয় নেতা কর্মী নই সাধারণ মানুষের জন্য বিপদের দিনে ছিলেন ঢাল বা বটবৃক্ষ ।
বলছিলাম হরিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ বর্ষিয়ান রাজনীতিবিদ সাবেক অধ্যক্ষ মরহুম আমিনুল ইসলামের কথা। যিনি ক্ষমতাসীন দলের উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে থেকে মানুষের অনেক কল্যাণ করেছেন। বিনিময়ে এজন্য কারো কাছে কিছু নিয়েছেন বলে আমার জানা নেই। প্রফেসর, পেন্সিপাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, অবিভাবক সবকিছু ছাপিয়ে তার যে উদারতা ।
মহান আল্লাহ্ মরহুমের দোষত্রুটি তার সেই উদারতা ও মানবসেবা দিয়ে ঢেকে দিন। কিংবদন্তি অধ্যক্ষ মরহুম আমিনুল ইসলাম হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বকুয়া গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতা আঃ রহমান। তিনি শিক্ষা জীবনে স্নাতক ডিগ্রী লাভ করেন। শিক্ষাজীবন শেষ করে রাজনীতিতে যোগ দেন তিনি। রাজনীতির পাশাপাশি নিজ এলাকাতেই কলেজ প্রতিষ্ঠিত করে শিক্ষতার মতো মহান পেশায় যোগ দেন তিনি।
হরিপুর উপজেলায় আওয়ামী লীগের দুঃসময়ে যখন দলের হাল ধরার কেউ ছিলনা সেই সময়ে রাজপথের কিংবদন্তি প্রয়াত এই নেতা দলের হাল ধরেন এবং দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে দলকে শক্তিশালী করতে ব্যাপক ভুমিকা রাখেন তিনি।
ঠাকুরগাঁও জেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন বলেন, মরহুম আমিনুল ইসলাম ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ ছিলেন। জনগণের অকুণ্ঠ ভালবাসা তিনি পেয়েছেন। সারাজীবন তিনি এলাকার মানুষকে ভালোবেসে গেছেন। সবসময় তিনি জনগণের উন্নয়নে কাজ করেছেন। আজ আমরা এমন একটি মানুষকে হারালাম। যিনি হরিপুরে শুধু নেতা নই দল ও জনগনের অবিভাবক ছিলেন।
হরিপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীরা বলেন, মরহুম আমিনুল ইসলাম একজন যোগ্য নেতা ছিলেন, উপজেলা জুড়ে এতো সুন্দর ভাবে দল পরিচালনা করতেন যে দলের ছোট-বড় সব নেতা-কর্মীরা তাকে সম্মান করে রাজনীতির গুরু বলতেন। হরিপুরের দলীয় নেতা-কর্মীরা চিরতরে হারিয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বা অবিভাবককে । সাধারণ জনগণ হারিয়েছে বিপদের বন্ধু বা বিপদে-আপদে মাথার উপড় ছায়া দেওয়া বট বৃক্ষকে।
বিশিষ্ট শিক্ষাবিদ ও বর্ষিয়ান রাজনীতিবিদ সাবেক অধ্যক্ষ মরহুম আমিনুল ইসলাম কে চিরতরে হারিয়ে স্থানীয় জনগন ও দলীয় নেতাকর্মীরা আজ বুঝতে পারছেন দল এবং হরিপুর বাসীর জন্য কি ছিলেন। তিনি দলের দুঃসময়ে নিজ উপজেলায় দলের নেতৃত্ব দিয়ে ছিলেন, গরীব দুঃখীর জন্য ছিলেন প্রকৃত বন্ধু। হরিপুরে এই প্রথম প্রয়াত এই নেতার শোক সভায় একই মঞ্চে এক সাথে সর্বদলীয় নেতা-কর্মীরা উপস্থিত হয়ে গভীর শোক প্রকাশ করেছিলেন। ১৩ অক্টোবর ২০১৮ দিবাগত রাত ১০টা ৪০ মিনিটে হরিপুর উপজেলার বকুয়া গ্রামের নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি।
তার মৃত্যুতে উপজেলা জুড়ে দলমত নির্বিশেষে সকল মানুষ গভীর শোক প্রকাশ করেন। নিশ্চয় হরিপুর বাসীর জন্য এটা অনেক গৌরবের ও সম্মানের। শত বছরেও হয়তো হরিপুরের মাটিতে রাজনৈতিক অঙ্গনে এমন নেতা আর জন্মাবে না। আজ এই দিনটাকে স্বরণ করে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছন হরিপুরের দলীয় নেতা-কর্মী ও উপজেলাবাসী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here