তানোরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন

0
87
728×90 Banner

সানাউল্লাহ,স্বপন, তানোর (রাজশাহী) প্রতিনিধি: ইতিহাসের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় তানোর কলমা ইউনিয়নের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে।
১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির ইতিহাসের সবচেয়ে কালিমাময় দিন। রক্তঝরা এই দিনে জাতি হারিয়েছে তার গর্ব, ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে সে দিন ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে নিজ বাসভবনে বঙ্গবন্ধুর সঙ্গে তার পরিবার-পরিজনকেও নৃশংস হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছিল।
কতিপয় বিশ্বাসঘাতক রাজনীতিবিদের চক্রান্তে এবং বাংলাদেশ সেনাবাহিনীর একদল বিপথগামী উচ্চাভিলাষী সদস্যের বুলেটের আঘাতে বঙ্গবন্ধুর সঙ্গে সেদিন শাহাদাতবরণ করেছিলেন তার প্রিয় সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব,তিন ছেলে মুক্তিযোদ্ধা শেখ কামাল,সেনা কর্মকর্তা শেখ জামাল ও ১০ বছরের শিশু শেখ রাসেল এবং নবপরিণীতা দুই পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। প্রবাসে থাকায় জীবন রক্ষা পায় বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।
কোডিভ-১৯ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৫ আগস্ট রবিবার সূর্যোদয়ের সাথে সাথে সারা দেশে সকল সরকারী,আধা সরকারী,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।
তানোর কলমা ইউনিয়নের দরগাডাঙ্গা বাজারে আওয়ামী লীগের পার্টি অফিস কার্যালয়ে সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন ১নং নম্বর কলমা ইউনিয়ন এর চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন। আওয়ামীলীগ তানোর থানার সিনিয়র সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরী,১নং কলমা ইউনিয়ন এর মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসা: শারমিন রিমা পলি,৮ নং ওয়ার্ড মেম্বার মোঃ তাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোসা:শাহানাজ পারভিন ১নং ওয়ার্ড, মহিলা আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি মোসা:স্বপ্না আরা ৪নং ওয়ার্ড, ১নং কলমা ইউনিয়ন এর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বিপ্লব, সৈনিক লীগের সাধারণ সম্পাদক তানভীর রেজা। আওয়ামী লীগের পার্টি অফিসের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here