দেশবাসী টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবালকে দেখতে চায়

0
1190
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঢাকা- ১৮ আসনের সাধারন জনগন থেকে শুরু করে সারাদেশে সকল শ্রেনী পেশার মানুষের মুখে একটি কথা। তরুন রাজনীতিবীদ জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের তুখোড় ছাত্রলীগ নেতা রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবাল কে নতুন মন্ত্রী সভায় মন্ত্রীর দায়িত্ব দিয়ে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হোক।
আর সে কথাটিই যেন বাস্তবে পরিণত করেন জননেত্রী শেখ হাসিনা এমনটাই আশা ব্যক্ত করেন তরুন, প্রবীনসহ সকল স্তরের সাধারন জনগন।
বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাধারন-সম্পাদক, রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবাল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা উপকমিটির সদস্য হিসেবে সৎ ও নিষ্ঠার সাথে সফলভাবে দায়িত্ব পালন করেন।
একজন রসায়নবিদ হিসেবে ব্যক্তিগত জীবনে পরিচিতি লাভ করলেও এর পাশাপাশি দেশে ইউরিয়া সার, বিদ্যুৎতের ইনসুলেটর, রীফেক্টরীজ বিক্স তৈরি করছেন ড. মোঃ জাফর ইকবাল ।
বাংলাদেশ রসায়ন সমিতির আজীবন সদস্য ছাড়াও একাধারে গবেষক, শিক্ষাবিদ ও রাজনীতিবিদ হিসেবে আন্তর্জাতিকভাবে ড. মোঃ জাফর ইকবালের সুখ্যতি অর্জন করেছেন।প্রখ্যাত রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবাল ঢাকা বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সহ সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল প্রশিক্ষণ দেন ।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা-কর্মী জানান, রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবালকে যেকোন মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী অথবা উপমন্ত্রীর দায়িত্ব প্রদান করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কৃষিবিদ মির্জা জলিল ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীর নিকট সারাদেশের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের ত্যাগী নেতাকর্মী এবং জনগণ চির কৃতজ্ঞ থাকবে।
প্রসঙ্গত, রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবাল কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাসন্ডা গ্রামের হাজী মোঃ দুদু মিয়া সওদাগরের সুযোগ্য সন্তান হলেও সারাদেশে একজন সফল রসায়নবিদ হিসেবে বেশ পরিচিত।
আওয়ামীলীগ পরিবারে জম্ম নেয়া তরুন এ রাজনীতিবীদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ সংসদীয় আসনে দলীয় মনোয়ন চেয়েছিলেন।দলের বৃহত্তর স্বার্থে রসায়নবিদ ড. মোঃ জাফর ইকবাল তার মনোয়ন প্রত্যাহার করে নেন।
এ ব্যাপারে প্রখ্যাত রসায়নবিদ ড.মোঃ জাফর ইকবাল বলেন, সাধারন জনগনের সমর্থন ও ভালোবাসাকে প্রাধান্য দিয়ে জননেত্রী ও দলের হাইকমান্ড যদি আমাকে মন্ত্রী-প্রতিমন্ত্রী অথবা উপমন্ত্রীর দায়িত্ব প্রদান করেন তাহলে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার দৃড় প্রতিজ্ঞাবদ্ধ থাকিব ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here