দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ টিইউসির

0
70
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এক বিবৃতিতে গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন পূজামন্ডপে হামলা ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে সম্পূর্ণ পরিকল্পিতভাবে কুমিল্লার একটি পুঁজা মন্ডপে কোরআন শরীফ রেখে এসে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে দুর্বৃত্তরা দেশের বিভিন্ন স্থানে (চাঁদপুরের হাজীগঞ্জ, চট্টগ্রাম, রংপুর, ফেনী, নোয়াখালী, হবিগঞ্জ, গাজীপুর) বেশ কয়েকটি মন্দিরে হামলা, ভাংচুর ও লুটপাট করেছে।
বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র এই অপতৎপরতায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও আশংকা প্রকাশ করছে। আমরা মনে করি এটি সাম্প্রদায়িক সম্প্রীতি হুমকির মুখে ফেলতে কোন কুচক্রি মহলের ষড়যন্ত্র।
বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র এই ঘটনার দ্রুত, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে। সেই সাথে সাম্প্রদায়িক উস্কানিসহ যে কোন ধরনের পরিস্থিতি প্রতিরোধ করতে সকল সামাজিক শক্তিকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here