দেশে প্রথম হেলিকপ্টার পোর্ট হচ্ছে

0
190
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে পাল্লা দিয়ে হেলিকপ্টার সেবার চাহিদা বাড়তে থাকায় দেশে প্রথম হেলিপোর্ট নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এতে আকাশ পথে জরুরি যোগাযোগের পাশাপাশি পর্যটনের ক্ষেত্রও প্রসারিত হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মহিবুল হক বুধবার (১৫ জুলাই) এক অনলাইন কনফারেন্সে এসব কথা বলেন।
বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং ভ্রমণ ম্যাগাজিনের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ট্যুরিজম: এ প্যানাল্টি শুট ফর দ্যা ইকোনোমি অব বাংলাদেশ’ শীর্ষক কনফারেন্সে তিনি প্রধান অতিথি ছিলেন। ভ্রমণ ম্যাগাজিনের সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় কনফারেন্সে সভাপতিত্ব করেন বিপিসির চেয়ারম্যান রাম চন্দ্র দাস। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নওয়াজীশ আলী খান, টোয়াবের সভাপতি মুহাম্মদ রাফিউজ্জামান, এভিয়েশন অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান ও বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের এসপি মোঃ আরিফুর রহমান প্রমুখ এতে অংশ নেন।
বিমান ও পর্যটন সচিব বলেন, হেলিপোর্টের জন্য উপযুক্ত স্থান নির্ধারণ করা হয়েছে। এ জন্য একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে যা দ্রুততম সময়ে প্রতিবেদন পেশ করবে। তিনি বলেন, দেশে পর্যটন উন্নয়নের জন্য একটি নীতিমালা তৈরির কাজ চলছে। পর্যটন উন্নয়নের জন্য দরকার সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ। সমন্বিত উদ্যোগ ছাড়া পর্যটনের কাঙ্ক্ষিত অগ্রগতি সাধন সম্ভব নয়। জেলা প্রশাসক যাতে পর্যটক সংগঠক হিসেবে কাজ করতে পারে এ সে জন্য একটি প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here