নরসিংদীতে উৎসব মুখর পরিবেশে নতুন বই বিতরণ

0
218
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: নরসিংদীতে উৎসব মূখর পরিবেশে পালিত হয়েছে বই উৎসব। বছরের প্রথম দিনে বই উৎসবকে কেন্দ্র করে বুধবার সকাল থেকে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বই সংগ্রহ করতে জড়ো হয় নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে। এসময় বই উৎসব উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চৌধুরী আশরাফুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূইয়া। সভায় জেলা শিক্ষা অফিসার গৌতম মিত্র, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নার্গিস বেগম, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, প্রেসক্লাবের সভাপতি মাখন দাস ও সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি প্রমুখ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে সদর উপজেলার ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ১৫ হাজার নতুন বই বিতরণ করেন জেলা প্রশাসক। এছাড়াও রায়পুরা, শিবপুর, মনোহরদী, বেলাব, পলাশ উপজেলায়ও উৎসব মুখর পরিবেশে ছাত্র ছাত্রীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।


রায়পুরা
রায়পুরা উপজেলার আমীরগঞ্জ ইউনিয়নের ঐতিহ্যবাহী বালুয়াকান্দি উচ্চ বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। ১জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপ্িস্থত থেকে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খাঁন। এসময় তিনি তাঁর সংক্ষিপ্ত ভাষণে বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে প্রতিবছরই বই বিতরণ করে আসছেন। তোমরা নতুন বই পেয়ে পড়া লেখায় আরো মনোযোগী হবে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে আরো এগিয়ে নিয়ে যাবে, তাহলেই মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল হবে। দেশ এগিয়ে যাবে। প্রধান শিক্ষক মো: জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ জাহাঙ্গীর আলম। অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম, সিনিয়র সহকারি শিক্ষক যথাক্রমে হলধর দাস, আমজাদ হোসেন ,মো: আলী ইমাম,রোলিনা আক্তার , তাহমিনা সুলতানা, আরমান ভ’ঞা, মো: আমীর হোসেন, সহকারি শিক্ষক মাহবুব আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here