নরসিংদীতে দুই দিন ব্যাপী উন্নয়ন মেলা পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সম্পন্ন সমাপ্ত

0
100
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম সংলগ্ন শহিদ মিনার প্রাঙ্গনে “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন” উপলক্ষে দুই দিন ব্যাপী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ শীর্ষক উন্নয়ন মেলা- ২০২১ রবিবার(২৮/৩/২১) রাতে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।
সমাপনী দিনে মেলা প্রাঙ্গনে স্থাপিত অস্থায়ী মঞ্চে রূপকল্প-২০৪১ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিষয়ে সেমিনার, উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, স্থানীয় বিভিন্ন উন্নয়নচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক, সমাপনী ও পুরস্কার বিতরণ ছিল মেলার প্রধান আকর্ষণ। বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ অর্জন নিঃসন্দেহে অত্যন্ত গৌরব ও আনন্দের।
মেলা প্রাঙ্গনে সমাপনী অনুষ্ঠানে অনির্ধারিত প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
বিশেষ অতিথি ছিলেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, প্রেসক্লাব সভাপতি মাখন দাস। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ।
গত শনিবার দুই ব্যাপী মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। মেলা ৬৪টি স্টল স্থাপন করা হয়। মেলায় নরসিংদীতে উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়। আলোচনা শেষে বিভিন্ন ক্ষেত্রে সেবা দানে ভূমিকা পালনকারী বিভিন্ন দপ্তরের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
মেলা প্রাঙ্গনে প্রদত্ত সেবাদান কার্যক্রমে প্রথম পুরস্কার প্রদান করা হয় নরসিংদী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস,পুরস্কার গ্রহণ করেন কর্মকর্তা মোঃ শহিদুল আলম। দ্বিতীয় পুরস্কার পায় জেলা জনস্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর তৃতীয় পুরস্কার পায় নরসিংদী জেলা পরিষদ।
মেলা প্রাঙ্গনে স্টল সাজসজ্জা ও উন্নয়ন কার্যক্রম প্রচারে প্রথম যথাক্রমে নরসিংদী সড়ক ও জনপদ বিভাগ এবং কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন দপ্Íর সমূহ।
এছাড়া, উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়।
হরতাল পালিত
নরসিংদীতে হেফাজত ইসলামের ডাকে অর্ধবেলা হরতাল পালিত হয়েছে। শহরের দোকানপাট আংশিক খোলা ছিল । কলকারখানা বন্ধ ছিল।তবে যানবাহন ও মালবাহী গাড়ি চলাচল ছিল খুবই কম।
রবিবার(২৮/৩/২১) সকাল থেকেই হেফাজত ইসলামের নেতাকর্মীরা টায়ারে আগুন দিয়ে বিভিন্ন সড়ক অবরোধ করে রাখে এবং বিভিন্ন রাস্তায় ইট-পাটকেল জমায়েত করে রাস্তা বন্ধ করে দেয়। ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর ভেলানগরের জেলখানো মোড়ে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে সড়ক অবরোধ করে রাখে এবং বিক্ষোভ সমাবেশ করে হেফাজত নেতাকর্মীরা।
নরসিংদী জেলা বাস মালিক সমিতির সভাপতি এএইচএম জাহাঙ্গীর জানিয়েছেন, যাত্রী এবং যানবাহনের নিরাপত্তার স্বার্থে বাস চলাচল বন্ধ রাখা হয় ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here