নরসিংদীতে প্রস্তাবিত“ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করলেন শিল্পমন্ত্রী 

0
272
728×90 Banner

নরসিংদী প্রতিনিধিঃ মাননীয় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি মহোদয়ের সার্বিক হযোগিতায় নরসিংদীবাসীর দীর্ঘদিনের দাবী নরসিংদীতে“ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় “প্রতিষ্ঠা বাস্তবায়ন হতে যাচ্ছে। আজ সকাল পৌনে ১১টায় মাননীয় মন্ত্রী সম্ভাব্য স্থান হিসেবে জেলার রায়পুরা উপজেলার মীর্জানগর ইউনিয়ন ও আমীরগঞ্জ ইউৃনিয়নের মধ্যবর্তী পূর্বকান্দি ব্রীজের পাশের বিশাল খাস জমি সম্বলিত বিল এলাকা পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে ছিলেন , ‘নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় বাস্তবায়ন’ পরিষদের প্রধান উপদেষ্টা চট্রগ্রাম বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক ডিন ড. মনিরুজ্জামান,বাস্তবায়ন পরিষদের সদস্যসচিব শিক্ষক-সাংবাদিক হলধর দাস,যুগ্ম আহŸায়ক এম এ বাশার বাচ্চু, বাস্তবায়ন পরিষদের সিনিয়র সদস্য মীর্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর সরকার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
পরিদর্শন কালে মন্ত্রী বলেন, সরকারের নীতিগত সিদ্ধান্ত মোতাবেক বিভাগীয় পর্যায়ে নরসিংদীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। কারণ নরসিংদী একটি শিল্পপ্রধান এলাকা। রায়পুরার মীর্জ ানগর ও আমীরগঞ্জের মধ্যবর্ত ী এই এলাকাটি সুন্দর। তবে এবিষয়ে আমি স্থানীয় এমপি,সাবেক মন্ত্রী আমাদের নেতা জনাব রাজিউদ্দিন রাজু সাহেবের সাথে আলাপ করেই পরবর্তী পদক্ষেপ নিব।
এরপর তিনি ড. মনিরুজ্জামানকে সাথে নিয়ে “আদিয়াবাদ সাহিত্য ভবন ও ভাষাতত্ত¡ কেন্দ্র” প্ররিদর্শন করেন। কেন্দ্রটির প্রযোজনীয়তার উপর গুরুত্ব আরোপ করে তিনি এর বিকাশ সাধনে ভূমিকা পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here