নিজেদের পণ্য প্রদর্শনের বিশেষ সুযোগ পেলেন ১১ জন নারী উদ্যোক্তা

0
97
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :[ঢাকা, ১০ মার্চ, ২০২২] গত ৮ মার্চ দেশব্যাপী নিজেদের সকল অফিসে এমপ্লয়ি এনগেজমেন্ট কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ পালন করেছে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ। ১১ জন নারী উদ্যোক্তাকে নিজেদের পণ্যসামগ্রী সকলের সামনে তুলে ধরার এক বিশেষ সুযোগ প্রদানের মাধ্যমে এ বছরের আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য ‘জেন্ডার ইক্যুয়ালিটি টুডে ফর এ সাস্টেইনেবল টুমরো’ এর সাথে একাত্মতা প্রকাশ করে দারাজ। রাজধানীর বনানীতে অবস্থিত প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়, তেজগাঁওয়ের সর্ট সেন্টার এবং ধানমন্ডির কাস্টমার সার্ভিস সেন্টারে এই আয়োজন করা হয়।
বারবারা বাংলাদেশ, টাইম সেন্স বাংলাদেশ, ইওর পারফেক্ট স্পেস, উরুসারফা, কিউমিন, কন্যা, ব্লাশ মি, কেক ওয়াকার্স, আফরা ট্রেডিং, ফিট ফুড এবং অঙ্কন-এর মতো প্রতিষ্ঠান ও উদ্যোক্তারা দারাজের এই আয়োজনে অংশ নেন। পোশাক ও ঘরের সাজসজ্জার জিনিস থেকে শুরু করে স্ন্যাকস ও শুকনো খাবার পর্যন্ত আরো অনেক কিছুর সম্ভার ছিলো এই আয়োজনে।
দারাজের লিগ্যাল অ্যান্ড পলিসি ডিরেক্টর ইসমাত জেরিন খান বলেন, “আমরা প্রায়ই দেখি যে, ভালো মানের পণ্য এবং ক্রেতাদের প্রতি সহযোগিতামূলক মানসিকতা থাকা সত্ত্বেও আমাদের অনেক নারী উদ্যোক্তাই গ্রাহকদের কাছাকাছি পৌঁছানোর পর্যাপ্ত সুযোগ পান না।” তিনি আরও বলেন, “বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছাতে না পারলে স্বাভাবিকভাবেই একসময় তাদের মনোবল কমে যায়। নারীর ক্ষমতায়নে দারাজ যে সম্ভাবনার প্রতিশ্রুতি ব্যক্ত করে, তাই আমরা এ বছর আন্তর্জাতিক নারী দিবসটিকে একটি উপলক্ষ হিসেবে বেছে নিয়েছি, যেদিন আমরা সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদেরকে একটি প্ল্যাটফর্ম প্রদানের মাধ্যমে তাদের ক্ষমতায়নকে আরেক ধাপ এগিয়ে নিতে পারবো।”
অংশগ্রহণকারী উদ্যোক্তাদেরকে এগিয়ে যেতে উৎসাহিত করতে এই আয়োজনে গিফট পার্টনার হিসেবে ছিলো ফগ, রঙ্গন হারবালস, জেইন অ্যান্ড মাইজা, ওয়াজিহ অর্গানিকস ও রিবানা। এই বিশেষ আয়োজন ছাড়াও, নারী দিবসের তাৎপর্যকে তুলে ধরতে দিনটিতে দারাজ নিজেদের অফিসগুলোকে বিশেষভাবে সাজায় এবং এর ওয়েব এবং অ্যাপ ইন্টারফেসে বিশেষ পরিবর্তন আনে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here