নির্বাচিত হলে জনতার মুখোমুখি হবো—–আতিকুল ইসলাম

0
253
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন আমি যদি আপনাদের ভোটে ঢাকা সিটির মেয়র নির্বাচিত হই তাহলে প্রতিমাসে জনতার মুখোমুখি হবো এবং আমি সহ আমার নির্বাচিত কাউন্সিলররা তাদের বাৎসরিক আয় ব্যয়ের হিসাব দিবো।
সোমবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানার উত্তরা ৭ নম্বর সেক্টর এলাকায় নির্বাচনী গণসংযোগ ও প্রচারনাকালে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ প্রতিশ্রæতি দেন।
মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ভোটারও এলাকাবাসির উদ্দেশে বলেন, আমি যদি আপনাদের ভোটে নির্বাচিত হই তাহলে আমি কথা দিতে চাই, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে প্রতি মাসে ওই এলাকার জনগণের সামনে মেয়র এবং কাউন্সিলর উপস্থিত হবে।
তিনি আরও বলেন, জনগণের মুখোমুখি হয়ে তাদের কথা শুনবো, অভিযোগ জানবো, তাদের প্রশ্নের উত্তর দিব। যার মাধ্যমে সিটি করপোরেশন মেয়র এবং কাউন্সিলর জনগণের মুখোমুখি হয়ে জবাবদিহিতার আওতায় আসবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মানুষ যদি ভোট দিয়ে আমাকে বিজয়ী করে তাহলে মেয়র আসবে আপনাদের কথা শুনতে, অভিযোগ জানতে। তখন আমাকে প্রশ্ন করবেন আপনারা, সমাধান দেব আমরা।
গ্রহণের মাধ্যমে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলার আহবান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আপনাদের সবাইকে নিয়ে সকলের অংশ গ্রহণের মাধ্যমে প্রয়োজনে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই। সেই আন্দোলন হবে মাদকের বিরুদ্ধে আন্দোলন। মাদকমুক্ত শহর গড়ার লক্ষ্যে আমরা সবাই মিলে কাজ করবো। আমাদের মাদকমুক্ত সমাজ গড়তেই হবে।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে ক্ষমাতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, নির্বাচনকে সামনে রেখে জনগন ও ভোটারদের কাছে আপনাদের সবাইকে যেতে হবে, উন্নয়নের চিত্র তুলে ধরে নৌকার পক্ষে ভোট চাইতে হবে।
এসময় তিনি আরও বলেন, গণসংযোগের নামে কোনোভাবেই জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না। জনদুর্ভোগ হলে কিন্তু ভোট বাড়বে না, ভোট কমবে। তাই জনগণের ভোগান্তি যেন না হয় সে দিকে খেয়াল রাখতে হবে এবং নজর দিতে হবে।
আজ সোমবার রাজধানীর উত্তরা পশ্চিম থানার উত্তরা ৭, ১১,১০ নম্বর সেক্টর, বাউনিয়া, রানাভোলা, নলভোগ, কামারপাড়া, কালিয়ারটেক,নয়ানগর, ডিয়াবাড়ি, চন্ডালভোগ, ৫১,৫২,৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ড সহ বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগের মাধ্যমে নৌকার পক্ষে ভোট চাইবেন আতিকুল ইসলাম।
এসময় নির্বাচনী গনসংযোগকালে মেয়র প্রার্থী আতিকুল ইসলামের সাথে ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস. এম মান্নান কচি, মহানগর উত্তর আওয়ামীলীগ নেতা আলহাজ মো: নাজিম উদ্দিন, ঢাকা মহানগর উত্তর স্বেচছাসেবকলীগ নেতা মো: মতিউর রহমান মতি, ডিএনসিসি ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী আলহাজ মো: আফছার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ শরীফুর রহমান, শাহেদ সিদ্দিকী কাক্কা, আওয়ামীলীগ নেতা ওসমান গনি ট্রফি, মো: রবিউল ইসলাম রবিসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিকলীগ, স্বেচছাসেবকলীগ সহ সহযোগী অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
জানা যায, গত ১০ জানুয়ারি উত্তরা থেকে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে তার নির্বাচনী গণসংযোগ ও প্রচার-প্রচারনা শুরু করেন।
উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here