নীলফামারী ৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ড. জোবায়ের আলম

0
118
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৩ আসনে ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান ও ইংরেজী জাতীয় দৈনিক ‘দি বাংলাদেশ টুডে’র ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক অধ্যাপক ড. জোবায়ের আলম।
তিনি একাধারে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির কেন্দ্রীয় সদস্য; ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের নীল দলের যুগ্ম আহŸায়ক, বাংলাদেশ আওয়ামী লীগের নীলফামারী জেলা শাখার কার্যনির্বাহী সদস্য এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় সদস্য।
দলীয় পরিচয়ের বাইরে তিনি একজন মিডিয়া ব্যক্তিত্ব এবং নিবেদিত সমাজসেবী। যেকোনো জাতীয় দুর্যোগের সময় তিনি ছুটে গেছেন সেসকল দুর্যোগপীড়িত অসহায় মানুষের কাছে। সাধ্যানুযায়ী তাদের পাশে দাঁড়িয়েছেন। নিজ এলাকা নীলফামারীর জলঢাকা উপজেলাতেও রয়েছে সরব উপস্থিতি। দলমত নির্বিশেষে যেকোনো সংকটে সদা-সবর্দা এই এলাকার মানুষের পাশে দাঁড়ান। একজন শিক্ষিত তরুণ হিসেবে নিজ এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষার আলো আলোকিত করতে ছাত্রাবস্থা থেকেই নিয়েছেন বিভিন্ন উদ্যোগ।
ড. জোবায়ের আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতকোত্তর শেষ করে কানাডা ও আমেরিকা থেকে দুটি মাস্টার্স ডিগ্রি নেন এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি সামার প্রোগ্রামে অংশ নেন। তিনি সমুদ্র অর্থনীতির ওপর ডক্টরেট ডিগ্রি অর্জন করেন।
আন্তজার্তিক পরিমÐলেও রয়েছে তার সম্যক পরিচিত। কর্মসূত্রে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও একাধিক আন্তর্জাতিক সংস্থা প্রধানদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনার সুযোগ হয় তার।
সমসাময়িককালে জাতীয় রাজনীতিতে ড. জোবায়ের আলমের মতো উচ্চশিক্ষিত ব্যক্তিদের আগমনকে ইতিবাচক দৃষ্টিতে দেখছেন সংশ্লিষ্টজনেরা। শুধু তাই নয় শিক্ষিত জনগোষ্ঠী জনপ্রতিনিধিত্বের দায়িত্বে আসলে একটি দেশ ও রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন অধিক ত্বরান্বিত হবে বলে মনে করছেন তারা।
উল্লেখ্য, ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৩ আসনে সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here