নড়াইলে শিক্ষার্থী নেই তবুও সরকারি বই বিতরণ!

0
177
728×90 Banner

উজ্জ্বল রায় নড়াইল থেকেঃ জেলার চর ব্রাহ্মনডাঙ্গা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসায় কোন শিক্ষার্থী না থাকলেও ওই গ্রামের ছোট শিশু শিক্ষার্থী ও পার্শবর্তী বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীদের মাঝে সরকারী বই বিতরণ করা হয়েছে । বই বিতরণ করেন মাদ্রাসার সুপারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
বুধবার ১ জানুয়ারী সরেজমিন। নড়াইলের চর ব্রাহ্মনডাঙ্গা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার বই বিতরন অনুষ্ঠানে দেখা গেছে, মোট ২২ জন শিক্ষার্থীর মাঝে সরকারী বই বিতরণ করা হয়েছে। অথচ, মাদ্রাসা কর্তৃপক্ষ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ৭৫ জন শিক্ষার্থীর চাহিদা দিয়ে বই উত্তোলন করেছে। যাদেরকে বই দেওয়া হয়েছে তারা কেউ ওই মাদ্রাসার শিক্ষার্থী না। যাদের মাঝে সরকারি বই বিতরণ করা হয়েছে, তারা সকলেই ওই গ্রামের ৩/৪ বছরের শিশু এবং পার্শ্ববর্তী ব্রাহ্মনডাঙ্গা ও হান্দলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।
সরকারি বই বিতরণের ব্যাপারে মাদ্রাসার এবতেদায়ী প্রধান মোঃ শাহজাহান বলেন, মাদ্রাসাটির কোন অবকাঠামো এবং শিক্ষার্থী ছিলো না । এমপিওভুিক্তর আশায় ঘর তুলে এ বছর থেকে ছাত্র- ছাত্রী ভর্তি করে কার্যক্রম শুরু করছি। যাদের বই দেওয়া হয়েছে তারা কেউ মাদ্রাসার শিক্ষার্থী না ঠিক, তবে ভর্তির আশা এবং মাদ্রাসা মুখী করার জন্য ৩/৪ বছর বয়সি শিশুদের এবং অন্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে ।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ ভূইয়া জানান, ভর্তিকৃত শিক্ষার্থী ছাড়া বই দেওয়া যাবে না। ছয় বছরের কম বয়সী শিশু ভর্তি করা যাবে না। কোন প্রতিষ্ঠানে বই বিতরনে অনিয়ম হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here