পাঁচবিবিতে জলাব্ধতা নিরসনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

0
145
728×90 Banner

মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ আজ বৃহস্প্রতিবার সকালে জয়পুরহাটের পাঁচবিবিতে জলাবদ্ধতা নিরসনের দাবীতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত কৃষকরা। উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের রামনগর লাল ব্রীজ এলাকায় সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত ঘন্টা ব্যাপী চলা এই মানববন্ধনে আয়মারসুলপুর ইউনিয়নের রামনগর, কেশবপুর ও ধরঞ্জী ইউনিয়নের পাড়ইল, সমসাবাদ, জোগাইপুর, বাগুয়ান, কোতোয়ালীবাগ,কড়িয়া এলাকার প্রায় ২ শতাধিক কৃষক অংশগ্রহণ করেন । মানববন্ধন চলাকালে ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন রামনগর গ্রামের বাদল হোসেন, মইনুল ইসলাম, সমসাবাদ এলাকার সাবেক ইউপি সদস্য ছলিম উদ্দিন আকন্দ, আজিজুল ইসলাম প্রমুখ।
ক্ষতিগ্রস্ত কৃষকরা বলেন, আয়মারসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহেদুল ইসলাম বেনুর সহযোগী সাইদুল ইসলাম ও নুর আমিন রামনগর ব্রীজের পূর্ব পারে ফসলী জমিতে পুকুর খনন করায় পানি নিস্কাশনের পথ বন্ধ হয়ে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে দুই ইউনিয়নের ১৩টি মৌজার হাজার হাজার একর ফসলি জমিতে ৪/৫ফুট জমে থাকার কারনে সহ¯্রাধিক কৃষকের কচু, পাট, পুইশাক, ভুট্টা পটল, করলা সহ অন্যান্য পঁচে নষ্ট হয়ে যায়। অবিলম্বে পানি নিস্কাশনের ব্যবস্থা করতে মাননীয় প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট কৃর্তপক্ষের দৃষ্টি কামনা করেছেন তারা।
অভিযুক্ত পুকুর খননকারী রামনগর গ্রামের সাইদুল ইসলাম বলেন, সরকারী ক্যানেল সংস্কার না থাকায় পানি আটকা পড়েছে। ক্যানেলের ব্যবস্থা না হলে আমি পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিব।
আয়মারসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহেদুল ইসলাম বেনু বলেন, এখানে যে ক্যানেল ছিল সেটি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে বন্ধ হয়েছে। যেখানে পানি বন্ধ আছে সেটা ব্যক্তি মালিকানা জায়গা। এটা আমার লোক বন্ধ করে দিয়েছে। আর এটা নিয়ে একটা অভিযোগ আছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারোয়ার বলেন, অনেক গুলো অফিযোগ পড়েছে। এই মহুর্তে আমার মনে পড়ছে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here