পুলিশ স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের গুরুতর অভিযোগ

0
122
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : পুলিশ স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বিবাহিত এক পুলিশ নিজের স্ত্রী ও সন্তানের কথা গোপন করে প্রতারণার মাধ্যমে দ্বিতীয় বিয়ে করে সে স্ত্রীকেও শারীরিক মানসিক নির্যাতনের গুরুতর অভিযোগ উঠেছে সেই পুলিশ কর্মকর্তা (এসআই) রফিকুল ইসলামের বিরুদ্ধে।
পুলিশ স্বামী রফিকের অত্যাচারের করুন কাহিনী বর্ণনা করে এবং তার বিচার প্রার্থনা করে প্রেমা পুলিশের আইজি, নরসিংদীর পুলিশ সুপার, নরসিংদী জেলা প্রশাসকসহ উর্ধতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন। কিন্তু এতসবের পরও কোনো সাড়া পাননি। অবশেষে নিরোপায় হয়ে প্রেমা নরসিংদীর বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেছেন।
মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার বেলতলা গ্রামের আবুল হোসেনের ছেলে পুলিশের সাবইন্সপেক্টর রফিকুল ইসলাম ওরফে রফিক এর সাথে পাঁচ লাখ টাকা দেনমোহর ধার্য্যে নরসিংদীর পলাশ উপজেলার ভিরিন্দা গ্রামের খুরশেদ আলমের মেয়ে খাদিজা আক্তার প্রেমার রেজিস্ট্রি কাবিন মূলে বিবাহ কার্য সম্পন্ন হয়। বিবাহের সময় এসআই রফিক তার প্রথম বিবাহ এবং তার ঔরষের তিন সন্তানের কথা গোপন রাখে। বিয়ের কয়েকমাস পর প্রেমা জানতে পারে রফিকের প্রথম পক্ষের স্ত্রী ও সন্তান রয়েছে। সেই মুহূর্তে তিনি সন্তান সম্ভবা থাকায় ভবিষ্যতের কথা চিন্তা করে স্বামী রফিকের সাথেই ঘর সংসার শুরু করেন। কিন্তু এসআই রফিক তার অনিচ্ছা সত্বেও জোরপূর্বক তাহার গর্ভজাত সন্তান নষ্ট করতে বাধ্য করে এবং সব সময় অমানসিক শারীরিক নির্যাতন করতে থাকে। এ অবস্থায় দ্বিতীয়বার প্রেমা সন্তান সম্ভবা হলে এসআই রফিক আবারো জোড় পূর্বক তার সন্তান নষ্ট করতে বাধ্য করে। এসআই রফিক বেøড দিয়া তাহাকে জবাই করার জন্য উদ্যত হতো। রফিকের ভয়ে প্রেমা নিজের ঘর ছেড়ে অন্য বাড়াটিয়ার ঘরে গিয়ে জীবন রক্ষা করেছিলেন। এই ভাবে ভয়ভীতি প্রদর্শন করে প্রেমার কাছ থেকে তালাক নেয়ার পায়তারা করতে থাকে রফিক। গোপন সূত্রে প্রেমা জানতে পারে রফিক এলাকার কতিপয় সন্ত্রাসী দ্বারা প্রেমাকে ধর্ষণ করে হত্যা করার জন্য কন্ট্রাক করেছে। এমনকি প্রেমাকে ২০ লাখ টাকার অফার দিয়ে তার জীবন থেকে চিরতর সরে যাবার জন্য প্রস্তাব করেছে। রফিকের এই প্রস্তাবে প্রেমা রাজী না হওয়ায় তারই ধারাবাহিকতায় ২০২০ সালের ১৯ মে আনুমানিক রাত আটটার দিকে এসআই রফিক প্রেমার পিত্রালয় নরসিংদীতে গিয়ে তার দাদী এবং ছোট বোনের উপস্থিতিতে তার উপর ঝাপটাইয়া পড়ে শারীরিক নির্যাতন শুরু করে। বর্তমানে প্রেমা চার মাসের অন্তসত্বা। এ দিনও প্রেমার সন্তান নষ্ট করার উদ্দেশ্যে শারীরিক নির্যাতনসহ উপর্যুপরি ঘুষির আঘাতে প্রেমার নাগ দিয়ে রক্ত বের হতে থাকে এবং তার শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক ক্ষতের সৃষ্টি হয়। প্রেমার সাহায্যে প্রেমার বোন, দাদী ও চাচী তাকে বাঁচানোর উদ্দেশ্যে এগিয়ে আসলে তাদেরকে গুলি করে হত্যার হুমকি দেয় এসআই রফিক। আরো বলে যে, তোদের পরিবারের সকলকে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে জেলে পাঠাবো। প্রেমার সাথে সংসার কালিন সময়ে রফিক প্রায়ই ৪/৫শত ইয়াবা নিয়ে বাসায় আসতো এবং ইয়াবা ব্যবসায়ীদের নিকট বিক্রি করতো। এসব প্রমানাদি প্রেমার ব্যবহৃত মোবাইল ফোনে রেখেছে জানতে পেরে এসআই রফিক জোর পূর্বক প্রেমার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ভেঙ্গে টুকরা টুকরা করে ফেলে দেয়। বর্তমানে তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে প্রেমা তার পিত্রালয়ে বসবাস করতেছে। প্রেমা যাতে আইনের কোনো আশ্রয় এবং ঘর থেকে বের না হওয়ার হুমকি দেয় এসআই রফিক। এমনকি তাকে গুলি করে হত্যা করার ভয় দেখায়। বর্তমানে প্রেমার শারীরিক অবস্থা খুবই খারাপ। এ অবস্থায় ভয়ে কোনো ডাক্তারের সাহায্য নিতে পারতেছে না প্রেমা। বর্তমানে পিত্রালয়ে বসবাস করে প্রেমা জীবন মৃত্যুর সদ্ধিক্ষণে পালিয়েই মানবেতর জীবন যাপন করছে। রফিক বর্তমানে শরীয়তপুর জেলার পালং মডেল থানায় এসআই হিসেবে কর্মরত রয়েছে।
খাদিজা আক্তার প্রেমা বর্তমানে তার বাপের বাড়ীতে নরসিংদীর পলাশ উপজেলার ভিরিন্দা গ্রামে মানবেতর জীবন যাপন করছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here