পূবাইলে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো পিতা-পূত্র

0
274
728×90 Banner

মো,আখতার হোসেন,পুবাইল প্রতিনিধি : গাজীপুর সিটির পূবাইল মেট্রো থানার চামুড্ডা এলাকায় মিরের বাজার -ভোগরা মহাসড়কে কাভার্ডভ্যান -অটো সংঘর্ষে পিতা-পূত্রের মর্মান্তিক মৃত্যু হুয়েছে আহত অন্তত ৪জন। আহতদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে হয়েছে বলে জানা গেছে।
সোমবার দুপুর ১২টার দিকে সিটির পূবাইল মেট্রো থানার মিরের বাজার-ভোগরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহত মফিজুল ইসলাম(৪৬)ও তার ছেলে আজিজ(১৭)চাঁদপুর জেলার মতলব(দক্ষিন) থানার পয়ালী গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে ও নাতি।
স্থানীয়রা জানান, পূবাইল মিরের বাজারের উদ্দেশ্যে ভোগরা থেকে ছেড়ে আসা ধীর গতির অটো রিকশা ৭/৮ জন যাত্রী সহ চামুড্ডা বাজারের সামনে আসলে বিপরীত দিক থেকে আসা বনানী কন্টিনার পরিবহনের কাভার্ডভ্যানের(ঢাকা মেট্রো-ট-১১-৬৩৪৭) সাথে মুখামুখি সংঘর্ষে সঙ্গে সঙ্গে মফিজুল ইসলাম নিহত হয়।মফিজুলের ছেলে আজিজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। বাপ-বেটা দুজনে জয়দেবপুরের চৌরাস্তা ভোগরা থেকে অটো রিকশা যোগে মিরের বাজার হয়ে সোনারগাঁও উপজেলার মদনপুর হয়ে তাদের গ্রামের বাড়ি মতলবের উদ্দেশে যা”িছল কিন্ত তাদের আর বাড়ি ফেরা হলনা।মফিজুল দীর্ঘ দিন যাবত জয়দেবপুরের সাহা পাড়া এলাকায় মইনুলের বাসায় ভাড়া থেকে কসাইয়ের কাজ করত।ঈদে কোরবানির পশু জবাইয়ের কাজের জন্য তার বাড়ি যাওয়া হয়নি বলে ঈদের পর সোমবার সকালে বাপ-বেটা দুজনে মিলে নিজ বাড়ি মতলবের পয়ালী গ্রামে যা”িছলেন শিক্ষার্থী ছেলেকে নিয়ে ।
খোঁজ নিয়ে জানা গেছে,মহাসড়কে ধীর গতির যান চলাচল নিষিদ্ধ থাকলেও প্রশাসনের নাকের ডগায় দলীয় নাম ভাঙ্গিয়ে অনেকটা ম্যনেজ করেই মহাসড়কে অবৈধ অটো রিকশা সহ ফিটনেসবিহীন লক্কর-ঝক্কর পরিবহণ দেদারছে চালানো হ”েছ দীর্ঘ দিনযাবত। তাছাড়া অটোর সংখা দিন দিন বেড়েঈ চলেছে যা ৩-৪ হাজারের কম হবেনা বলে জানিয়েছেন স্থানীয়রা।অটো রিকশার স্থানীয় বাজার চাহিদা মিটানোর জন্য পূবাইলে গড়ে উঠেছে অবৈধ কারখানা যেখানে অটো সংযোজন করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেনের পিপিএম (বার ) বিপিএম(বার)পদক্ষেপে মাঝে মধ্যে বন্ধ হয় কিন্ত অদৃশ্য কারণে আবার পুর“দমে চলাচল শুর“ করে অবৈধ অটোসহ ফিটনেসবিহীন লক্কর-ঝক্কর যান। বেশীর ভাগ চালকের নেই ড্রাইভিং লাইসেন্স হয়নি গাড়ি চালোনোর বয়স।অদক্ষত চালকের জন্য প্রায়শই মর্মান্তিক দুর্ঘটনা এই মহাসড়কে নিত্যনৈমেত্যিক ঘটনা। পূবাইল থানার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম জানান, নিহতের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে।তবে এ ঘটনায় মামলা হয়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here