ফেসবুকে করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে গাজীপুরে ১ জন গ্রেফতার

0
331
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ফেসবুকে COVID-19 করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টি করে জনমনে ভীতি ও আতঙ্ক ছড়ানোর দায়ে গাজীপুর জেলার শ্রীপুর এলাকা হতে ০১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১।
সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) এ সারা বিশ্বব্যাপী বহুল আলোচিত রোগ COVID-19 করোনা ভাইরাস নিয়ে কতিপয় ব্যক্তি বিভিন্ন মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করছে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) এ COVID-19 করোনা ভাইরাস নিয়ে কয়েকটি ফেসবুক আইডি হতে পোস্ট করা বিভ্রান্তিকর কিছু পোস্ট সনাক্ত করতে সক্ষম হয়।
এরই ধারাবাহিকতায়ঃ গত ০৮ মে ২০২০ ইং তারিখ আনুমানিক ২২.৪৫ ঘটিকায় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল জিএমপি, গাজীপুর সদর থানাধীন উত্তর সালনা এলাকায় অভিযান পরিচালনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারী মোঃ আল আমিন(৩০), পিতা-মোঃ ইসমাইল হোসেন, মাতা-ফাতেমা বেগম রানী, সাং-তেতুলিয়া, থানা-মেহেন্দীগঞ্জ, জেলা-বরিশাল, এ/পি সাং-উত্তর সালনা (আজিজুল রহমান এর বাড়ির ভাড়াটিয়া), থানা-সদর, জিএমপি, গাজীপুর‘কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ০১ টি মোবাইল ফোন, তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে গুজব সৃষ্টিকারী ও সরকার ও রাষ্ট্রবিরোধী ফেইজবুকের বিভিন্ন পোষ্ট স্ক্রীনশটের ১৫ টি কপি উদ্ধার করা হয়।
ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে তার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) সারা বিশ্বব্যাপী বহুল আলোচিত স্পর্শকাতর রোগ COVID-19 করোনা ভাইরাস নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট, শেয়ার এবং বিভিন্ন কমেন্টস এর মাধ্যমে গুজব সৃষ্টিকরে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টিসহ সামাজিক অস্থিরতা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করেছে মর্মে ধৃত আসামী স্বীকার করে।
উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here