বঙ্গবন্ধু পরিবার বাংলাদেশের ক্রীড়াঙ্গনের প্রধান পৃষ্ঠপোষক: মিজানুর রহমান মিজু

0
83
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের প্রধান পৃষ্ঠপোষক বলে আখ্যায়িত করেছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) এর চেয়ারম্যান মিজানুর রহমান মিজু।
১১ জুন ঝিনাইদহ সদর উপজেলার কালুহাটী গ্রামের আফছার মিয়া কমপ্লেক্সে শেখ রাসেল প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
এ সময় মিজানুর রহমান মিজু বলেন, “বঙ্গবন্ধু নিজে ছিলেন কৃতী ফুটবলার। খেলতেন হকি, ভলিবলও। খেলাধুলার পাশাপাশি ক্রীড়া উন্নয়নে ছিল উনার বিশেষ নজর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাবা শেখ লুৎফর রহমানও ছিলেন একজন সুপরিচিত ফুটবলার। আপাদমস্তক ক্রীড়া অন্তঃপ্রাণ বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, দেশের স্বনামধন্য ক্লাব আবাহনীর প্রতিষ্ঠাতা তিনি। বঙ্গবন্ধুর মেজ ছেলে শেখ জামাল ছিলেন ফুটবল ও ক্রিকেট খেলোয়াড়। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ক্রীড়াপ্রেমী হিসেবে সারাবিশ্বে সুপরিচিত। দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রেখে চলেছেন।”
তিনি আরো বলেন, “বর্তমানে তরুণরা বিপথগামী হচ্ছে। অনেকেই মাদক ও কিশোর গ্যাং এর খপ্পরে পড়ে জীবন ধ্বংস করছে। তাদেরকে এসব খারপ পথ থেকে ফিরিয়ে আনার অন্যতম মাধ্যম হতে পারে খেলাধূলা। সারাদেশে খেলাধূলা ও শরীরচর্চাকে ব্যাপক ভাবে ছড়িয়ে দিতে হবে। এতে করে আমাদের নতুন প্রজন্মের ভবিষ্যত সমৃদ্ধ হবে।”
জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) চেয়ারম্যান দেশের সকল রাজনীতিবিদ ও বিত্তবানদের গ্রামগঞ্জে খেলাধূলার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসার আহ্বান জানান।
এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে ঝিনাইদহে একটি আধুনিক ক্রীড়া কমপ্লেক্স এবং শেখ রাসেল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানানো হয়।
শেখ রাসেল প্রীতি ফুটবল ম্যাচে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ৬নং গান্না ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ তোফাজ্জেল হোসেন (তোফা মিয়া), বীর মুক্তিযোদ্ধা মোঃ কুয়াত আলী প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here