বঙ্গবন্ধু বেঁচে থাকলে ১০ বছরেই বাংলাদেশ উন্নত দেশে পৌঁছে যেত

0
120
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ১০ বছরের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পৌঁছে যেত। বঙ্গবন্ধু নেই কিন্তু তাঁর চিন্তা-দর্শন-আদর্শ রয়েছে; তা বাস্তবায়নে প্রকৌশলীসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সোনার মানুষ হতে হবে। প্রতিমন্ত্রী গতকাল বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শাখা আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ প্রকৌশলী পরিষদ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ভার্চুয়াল এ সভায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, উন্নত প্রশিক্ষণের জন্য বঙ্গবন্ধু প্রকৌশলীদের রাশিয়া পাঠিয়েছিলেন। এ জন্য সোনার বাংলা গড়ার প্রচেষ্টায় প্রকৌশলীদের আরও অবদান রাখতে হবে। বিদ্যুৎ খাতের প্রকৌশলীদের জনগণদের সরাসরি উন্নত সেবা দেওয়ার সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে দেশ ও জনগণের কল্যাণে তাদের আরও অবদান রাখতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here