বাংলাদেশের সঙ্গে প্রযুক্তিপণ্যের ব্যবসা বাড়াতে চায় আমিরাত

0
64
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশের সঙ্গে প্রযুক্তিপণ্যের ব্যবসা-বাণিজ্য বাড়াতে চায় সংযুক্ত আরব আমিরাত। সংযুক্ত আরব আমিরাত সফররত বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে দেশটির ফুজাইরা প্রদেশের শাসক শেখ হামাদ বিন মোহাম্মদ আল সারকি এ আগ্রহের কথা জানান।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার ফুজাইরা প্রদেশে শেখ হামাদের কার্যালয়ে স্থানীয় সময় দুপুর ১২টায় ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন ফুজাইরার শাসক শেখ হামাদ বিন মোহাম্মদ আল সারকী। তিনি বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগ বাড়ানোর কথা জানিয়ে প্রযুক্তিপণ্যের ব্যবসা বাড়াতে আগ্রহ প্রকাশ করেন।
বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে রাজনৈতিক সম্পর্ক বৃদ্ধি ও উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করার বিষয়টিও আলোচনায় ওঠে এসেছে জানিয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান তাকে বাংলাদেশ ভ্রমণে আমন্ত্রণ জানালে শেখ হামাদ তাতে সম্মতি প্রকাশ করেন এবং দু’দেশের সুবিধাজনক সময়ে তিনি বাংলাদেশ ভ্রমণ করবেন বলেও জানান।
পরবর্তীতে ফুজাইরার ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন হামাদ বিন মোহাম্মদ আল সারকি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
বৈঠকে বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ুব চৌধুরী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী ও সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here