বাণিজ্য মন্ত্রীর পদত্যাগের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সমাবেশ

0
236
728×90 Banner

ডেইলি গাজীপুর, সংবাদ বিজ্ঞপ্তি: ব্যর্থ বানিজ্য মন্ত্রীর অপসারণ ভোজ্য তেল সহ সকল পণ্যের মূল্য কমানো ও সর্বজনীন রেশনিং পদ্ধতি চালু করার দাবিতে আজ ১১ মে ২০২২ বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র উদ্যোগে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ।
এ সময় সভাপতির বক্তব্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সভাপতি কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, আমরা বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ এই বাণিজ্য মন্ত্রীর দ্রুত অপসারণ চাই। সরকার নিজেই সিন্ডিকেট ব্যবসায়ীদের ও লুটপাটকারীদের কাছে আত্মসমর্পণ করেছে বা আতাঁত করেছে।
তিনি বলেন, অবিলম্বে সকল সিন্ডিকেট ব্যবসায়ী ও লুটপাটকারিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনুন। ভোজ্য তেলের মূল্য অযাচিত ভাবে যে ৩৮ টাকা সরকার বাড়িয়েছে তা প্রত্যাহার করতে হবে এবং সকল পণ্যই আজ জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। অবিলম্বে সকল পণ্যের মূল্য কমাতে হবে। এই অবস্থার সৃষ্টি হয়েছে সরকার ও তার দলের লুটপাটের কারণে। তাছাড়া ও আমরা সর্বজনীন রেশনিং পদ্ধতি চালু করার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।
কমরেড সামাদ আরও বলেন, সরকারের বিদায় ঘন্টা বেজে ওঠেছে। তাই জনগনের উপর নির্যাতন লুটপাট বাড়িয়ে দিয়েছে।
সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) এর সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা আল খালিদ, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী কমরেড সামছুল হক সরকার, কেন্দ্রীয় সদস্য কমরেড জাহিদ আনসারী, নারীনেত্রী কমরেড নীপা, পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কমরেড আলাউদ্দিন, গণতান্ত্রিক নারী মঞ্চের নেত্রী কমরেড মিলি প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here