বাফুফে নির্বাচনে নূরুল ইসলাম নূরু দোয়া ও ভোট প্রত্যাশী

0
212
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের শিল্পনগরী টঙ্গীর নূরুল ইসলাম নূরু অত্যন্ত স্বনামধন্য পরিচিত নাম। যিনি ক্রীড়া উদ্যোক্তা, সমাজসেবক, জনপ্রতিনিধি ও বাংলাদেশ আওয়ামীলীগের সাথে জড়িত এক রাজনৈতিক কর্মীর নাম। ছোট কাল থেকে মানুষের সাথে মিলে মিশে বেড়ে উঠা। যিনি মানুষের সান্নিধ্যে থেকে মানুষের সুখ, দু:খের অংশীদারী হন। যিনি টঙ্গী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা সভাপতি নূরুল ইসলাম নূরু সফলতার সাথে দীর্ঘদিন যাবত টঙ্গী থানা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি টঙ্গী পৌরসভায় ও গাজীপুর সিটি কর্পোরেশন ৪৬নং ওয়ার্ড থেকে টানা চারবার নির্বাচিত ও জনপ্রিয় সফল কাউন্সিলর। এবার তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনে বাফুফে ২০২০ইং নির্বাচনে সভাপতি প্রার্থী কাজী সালাহ্উদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপির সম্মিলিত প্যানেলে ২০নং ব্যালট সদস্য পদপ্রার্থী।
নূরুল ইসলাম নূরু ছোট বেলা থেকেই খেলাধুলাকে ভীষণভাবে ভালোবাসেন। একসময় নিজেও খেলতেন, বিশেষ করে ফুটবলের প্রতি তার দারুণ আকর্ষণ। তিনি ছাত্রজীবন থেকেই ফুটবলের সাথে জড়িত, স্কুল ফুটবল, আন্তঃস্কুল ফুটবল, কলেজ ফুটবল, আন্তঃকলেজ ফুটবল খেলেছেন। ফুটবলের প্রতি ভালবাসার কারনে-তিনি ২০০৭ সালে টঙ্গী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করে অদ্যাবধি এই সংগঠনের সাথে জড়িত অনেক খেলোয়াড়কে জাতীয় পর্যায়ে বিসিএল, বিপিএল, প্রথম বিভাগ, তৃতীয় বিভাগ সহ বিভিন্ন ক্লাবে খেলায় অংশগ্রহণ করিয়ে সুনাম অর্জন করে চলেছেন। যেমন জাতীয় দলের ইয়াসিন খান, সাবেক খেলোয়াড় জাবেদ খান ও খাইরুল কবির সবুজ, জাতীয় যুবদলের সাবেক গোলকিপার রাজীব, চ্যাম্পিয়নলীগে ফারুক, উল্লাস, ইয়াসিন। ফার্ষ্ট ডিভিশন-এ মূসা, বোরহান, বিপুল, নৌ-বাহিনীতে হাসান, মিলন, সেনাবাহিনীতে কামাল অন্যান্য ক্লাবে অংশগ্রহন করেন।
ক্রীড়াঙ্গনে নূরুল ইসলাম নূরুর ক্রীড়া অঙ্গণে যেসকল দৃষ্টান্ত স্থাপন করেছেন তা হলো-৩য় বিভাগ হতে রানার্সআপ হয়ে ২য় বিভাগে পদার্পণ ২০১১ সাল। টঙ্গীতে মেয়রকাপ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন। প্রতি বছর টঙ্গী ক্রীড়াচক্রের মাধ্যমে ফুটবল, ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন ও কেরাম খেলার আয়োজন করেন এবং শহীদ আহসান উল্লাহ মাস্টার টুর্নামেন্টে অংশগ্রহণ করে। বিভিন্ন জাতীয় দিবসে যেমন ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে নানা রকম ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করেন। সারাবছর জুড়ে তিনি নানা রকম খেলাধুলোর আয়োজন করে ক্ষুদে প্রতিভা অন্বেষন কার্যক্রম চালিয়ে আসছেন এবং তাদের নিয়মিত অনুশীলনের ব্যবস্থা করেন। পেশাদার ক্লাব হিসেবে পথ চলার জন্য এনেছেন জাতীয় পর্যায়ের কোচ। জাতীয় ফুটবল প্রসঙ্গে তিনি বলেন- আমি আশাবাদী ভবিষ্যতে বাংলাদেশ উন্নতি হবে ফুটবলে। আমার মতে বাংলাদেশ বিশালভাবে ফুটবলের উন্নতি হবে। আমরা স্বপ্ন দেখি এবং বিশ^াস করি একদিন বাংলাদেশ ফুটবল দল বিশ্বকাপেও খেলবে। আমরা চাই বাংলাদেশে এই খেলাকে আরও জনপ্রিয় করতে।ক্রিকেটের মতো যদি ফুটবলকে গুরুত্ব দিয়ে জাতীয় পর্যায়ে বেশি বেশি ঘরোয়া লীগ খেলার আয়োজন করা হয় তাহলে বাংলাদেশের খেলার সংস্কৃতিতেও বিশাল পরিবর্তন আনবে। তাছাড়াও ফুটবল মাঠে এলে এই ধরণের খেলার সংস্কৃতির সঙ্গে আরও বেশি পরিচিত হওয়া যাবে।
নূরুল ইসলাম নূরু তার নির্বাচনী প্যানেলের সভাপতি প্রার্থী সালাহ্ উদ্দিন পসঙ্গে বলেন, বাংলাদেশের ফুটবলের জীবন্ত কিংবদন্তী সালাহ্উদ্দিন ভাই দীর্ঘদিন ধরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি পদে আছেন, তিনি অনেক অভিজ্ঞ। স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম এই সদস্যের হাত ধরে যেভাবে দেশের ফুটবল জেগে উঠেছিলো, তার ঝাঁকড়া চুলের দৌড় আর ড্রিবলিং দেখে যেভাবে মোহিত হতো বাংলার দর্শক, টেলিভিশনে বিজ্ঞাপন দেখে যেভাবে অনেক শিশু কিশোর নতুন সালাহ্উদ্দিন হওয়ার স্বপ্ন দেখতো, ঠিক সেভাবেই আমরা কাজী সালাহ্উদ্দিন ভাইয়ের নেতৃত্ব নিয়ে স্বপ্ন দেখছি। বর্তমানে আমাদের প্যানেলে নবীন-প্রবীনের এক মিলন মেলা। সকলের অর্জিত অভিজ্ঞতা, প্রজ্ঞা নিয়ে আমরা সামনের দিনে বাংলার প্রতিটি প্রান্তে ফুটবলকে জনপ্রিয় করে গড়ে তুলতে লক্ষ ও স্বপ্ন নিয়ে আমি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে সদস্য পদের জন্য প্রার্থী হয়েছি। ব্যক্তিগত জীবনে মানুষের সাথে ছিলাম মানুষের সাথেই থাকবো। বিগত জীবনে খেলাধূলা, রাজনীতি, সমাজসেবা, জনপ্রতিনিধি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি। বতমানে ফুটবলকে ঘিরে জাতীয় ও আন্তর্জাতিকভাবে আমার অনেক স্বপ্ন, ফুটবলের কল্যাণে কাজ করার জন্য আমি আপনাদের মাধ্যমে সকলের কাছে দোয়া চাই, সবাই দোয়া করবেন বাফুফে নির্বাচনে সভাপতি প্রার্থী কাজী সালাহ্উদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপির সম্মিলিত প্যানেলে ২০নং ব্যালট সদস্য পদপ্রার্থী। আমি আপনাদের দোয়া, সমর্থন ভালোবাসায় আগামীকালের ফেডারেশনের নির্বাচনে সদস্য পদে ২০নং ব্যালটে মূল্যবান ভোট কামনা করছি।
টঙ্গীতে ক্রীড়া সংগঠনের ভোরের পাখি, টঙ্গী সোনালী অতীত, টঙ্গী উদয়ন সংসদ, গাজীপুর জেলা ফুটবল এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন, নূরুল ইসলাম নূরু বয়সে নবীন। তার মতো মানুষ যদি সদস্য পদে নির্বাচিত হয়ে আসে অবশ্যই ফুটবলের জন্য তিনি ভালো অবধান রাখবেন। বিগত সময় তিনি ক্রীড়াঙ্গণের জন্য অবধান রেখেছেন। আমরাও ভোটারদের কাছে নূরুল ইসলাম নূরুর জন্য দোয়া ও সমর্থন ভোট প্রত্যাশা করছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here