বিধিনিষেধ মানাতে এবার পাড়া-মহল্লায় স্পেশাল অভিযান চালাবে র‍্যাব

0
120
728×90 Banner

মনির হোসেন জীবন : দেশে করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ মানাতে এবার পাড়া-মহল্লায় স্পেশাল অভিযান চালানো হবে বলে জানিয়েছে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কামান্ডার খন্দকার আল মঈন।
তিনি বলেন৷ আজ শনিবার থেকে বিভিন্ন পাড়া-মহল্লায় র‍্যাবের কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হবে।
আজ শনিবার দুপুরে রাজধানীর রাসেল স্কয়ারে বিধিনিষেধে র‍্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।র‍্যাবের অন্যান্য উধব’তন কম’কতা’রা এসময় উপস্থিত ছিলেন।
র‍্যাবের গণমাধ্যম শাখার মুখপাত্র বলেন, কঠোর বিধিনিষেধের মধ্যেও যারা ঘর থেকে বাইরে বের হচ্ছেন তাদের অনেকেই সঠিকভাবে মাস্ক পরিধান করছেন না। তাদেরকে সচেতনতার পাশাপাশি তাদের বিরুদ্ধে আমরা শাস্তিমমূলক ব্যবস্থা নিচ্ছি।
তিনি আরও বলেন, বিধিনিষেধ মানাতে র‍্যাব এখন পর্যন্ত দেশব্যাপী চার শতাধিক মোবাইল কোর্ট পরিচালনা করেছে, আর জরিমানা করেছে চার লক্ষাধিক টাকা। দেশজুড়ে নিয়মিত টহল ও চেকপোস্টের বাইরে চার শতাধিক অতিরিক্ত চেকপোস্ট পরিচালনা করে যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।
দেশের সকল মানুষের প্রতি আহবান জানিয়ে কামান্ডার খন্দকার মঈন বলেন,পাড়া-মহল্লায় টহল পরিচালনা করার সময় দেখেছি, অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। বিভিন্ন চা স্টলে-দোকানে গণজমায়েত দেখা গেছে। তাই সবার প্রতি অনুরোধ পরিবারের কথা বিবেচনা করে হলেও এই কটা দিন করোনার ঝুঁকিপূর্ণ সময়টাতে ঘরে থাকুন। অন্যথায় আমরা মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেব।
র‍্যাবের এ দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আমি এখানে আসার আগে ১০টি চেকপোস্ট পরিদর্শন করেছি, পাড়া-মহল্লায় গিয়েছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা যথার্থই বলেছেন, পাড়া-মহল্লায় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। আজ থেকে পাড়া-মহল্লায় স্পেশাল অভিযান পরিচালনা করা হবে। সম্মানিত নাগরিকদের অনুরোধ করবো পাড়া-মহল্লায় আপনারা জমায়েত হবেন না।
তিনি বলেন, প্রথমদিন বৃহস্পতিবার (১ জুলাই) সারাদেশে ১৮২ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আর জরিমানা করা হয়েছে প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা। গতকাল শুক্রবার সারাদেশে ২২০ জনের বিরুদ্ধে বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি জরিমানা করা হয়েছে আড়াই লক্ষাধিক টাকা। গত দুইদিনের প্রেক্ষাপটে গতকাল চেকপোস্ট বেশি ছিল। যারা নির্দেশনা মানছেন না, তাদের কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here