বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ঢাকা উত্তর-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন প্রত্যাখান ও বর্জনের সিদ্ধান্ত

0
171
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : আজ সকালে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সভায় আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন প্রত্যাখান ও বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় এখনও পর্যন্ত নির্বাচন কমিশন একটি বিশ্বাসযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের ন্যূনতম কোন গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে পারেনি; নির্বাচন কমিশন ভোটের অবাধ, সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ গড়ে তুলতে পারেনি। সভায় উল্লেখ করা হয় নির্বাচন কমিশন কার্যত: গোটা নির্বাচনী ব্যবস্থাই ধ্বংস করে দিয়েছে; প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন বলে বাংলাদেশে আর কিছু অবশিষ্ট নেই। গত বছর ৩০ ডিসেম্বর জনগণের ভোট প্রদানের অধিকার কেড়ে নিতে সহযোগিতা করে নির্বাচন কমিশন যেভাবে তাদের সাংবিধানিক দায়িত্ব লংঘন করেছে এবং ধারাবাহিকভাবে সরকারি দলের নীলনকশা কার্যকরি করে চলেছে, সে কারণে এই নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের নূন্যতম কোন আস্থা-বিশ^াস নেই। ভোটাধিকার রক্ষা করতে না পারায় গত এক বছরে তাদের পরিস্কার কোন আত্মসমালোচনাও দেখা যায়নি। নির্বাচনী ব্যবস্থার উপর ভোটারদের আস্থা ফিরিয়ে আনতে তাদের দৃশ্যমান কোন ব্যবস্থা দেখা যায়নি।
সভায় বলা হয়, সকল বিরোধী দল ও ভোটারদের আপত্তির মুখে নির্বাচন কমিশন এখন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণে ইভিএম পদ্ধতি চালু করার যে সিদ্ধান্ত নিয়েছে তা একদিকে হঠকারি আর অন্যদিকে সরকারি দলের প্রার্থীদের অনুকুলে ব্যবহৃত হবার আশঙ্কাও তৈরী করেছে। ইভিএম চালুর এই তৎপরতা নির্বাচন কমিশনকে শুরুতেই বিতর্কের মধ্যে ঠেলে দিয়েছে। তার উপর রয়েছে টাকার খেলা, সন্ত্রাস, মাস্তানী, জবরদখল ও প্রশাসনিক ম্যানিপুলেশন, নির্বাচনী আচরণ বিধির বেপরোয়া লংঘন। নির্বাচন কমিশনকে এসব ব্যাপারে কার্যকরি কোন পদক্ষেপ নিতেও দেখা যায়নি। তদপুরি এসব নির্বাচনী তৎপরতায় সিটি কর্পোরেশনকে স্বশাসিত জবাবদিহীতামূলক গণতান্ত্রিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলারও কোন উদ্যোগ দৃশ্যমান নয়।
সভায় এই অবস্থায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন প্রত্যাখান ও বর্জন করে ভোটাধিকার প্রতিষ্ঠায় গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থা কায়েমের আন্দোলনে যুক্ত হবার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।
সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
পার্টির সাধারলণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনসার আলী দুলাল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here