বৃত্তির টাকা বাঁচিয়ে চীন থেকে কিট কিনে পাঠাচ্ছেন রতনপুরের মিজান

0
222
728×90 Banner

মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি, (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর সরকার পাড়া গ্রামের চীনের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা বাংলাদেশি তরুন মিজানুর রহমান সরকার বৃত্তির টাকা বাঁচিয়ে করোনাভাইরাস টেস্টের ১০০টি কিট কিনে বাংলাদেশে পাঠাচ্ছেন। সে ঐ গ্রামের আবু জাফর সরকারের ছেলে।
মিজানুর রহমান সরকার গত ২০ মার্চ মিজানুর রহমান তাঁর ফেসবুক পোস্টে লেখেন, ‘জয়পুরহাটে যাঁরা দায়িত্বশীল আছেন, তাঁদের দৃষ্টি আকর্ষণ করছি। আমি মিডিয়া মারফত জানতে পারলাম, জয়পুরহাটে এখন পর্যন্ত করোনাভাইরাস পরীক্ষার কোনো কিট নেই। তাই আমি চায়না থেকে করোনাভাইরাস টেস্ট করার জন্য কিছু কিট ডোনেট করতে চাই। এ বিষয়ে করণীয় প্রক্রিয়া জানার জন্য জয়পুরহাটে যাঁরা স্বাস্থ্য বিভাগে জড়িত আছেন, তাঁদের সাহায্য কামনা করছি।’
মিজানুর রহমানের ফেসবুকের ওই পোস্ট দেখে তাতে কমেন্টে করে মুঠোফোন নম্বর দিতে বলেন জাতীয় সংসদের হুইপ ও রংপুর বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
পরে নম্বর নিয়ে ওই তরুনের সঙ্গে যোগাযোগ করেন হুইপ।
হুইপ আবু সাঈদ আল মাহমুদ এ বিষয়ে তার ফেসবুকে পোস্টে লেখেন, ‘একটি ছেলে চায়না থেকে ফেসবুকে পোস্ট দিয়েছে যে সে জয়পুরহাটে কিছু করোনা টেস্টিং কিট পাঠাতে চায়। জয়পুরহাটের দায়িত্বশীল কেউ যেন যোগাযোগ করে। বিষয়টি আমার চোখে পড়ায় তাঁকে তাঁর ফোন নম্বর দিতে বলি। সে নম্বর দিলে আমি ফোন করি। সে চায়নার নানথোং সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়ছে। বর্তমান পরিস্থিতিতে সেখানে প্রায় গৃহবন্দী। বাইরে বেরোতে পারে না। কিন্তু দেশের জন্য, এলাকার জন্য তাঁর হৃদয়ের আকুতি অনুভব করে আমি অভিভূত। আজ বৃহস্পতিবার কিটগুলো দেশে পৌঁছানোর কথা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here