মনোহরদীর গোতাশিয়া ইউপি নির্বাচনে আ’লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল

0
159
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : আয়কর রিটার্ন এর তথ্য গোপন করার কারণে গোতাশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো: মতিউর রহমান এর মনোনয়নপত্র বাতিল করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার মুহাম্মদ নাজমুল আনোয়ার।
রিটার্নিং অফিসার মুহাম্মদ নাজমুল আনোয়ার স্বাক্ষরিত মনোনয়ন পত্র গ্রহণ, বাছাই ও বাতিলকরণ সম্পর্কিত সিদ্ধান্তে উল্লেখ করেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধি মালা ২০১০ এর বিধি ১৪ এর বিধান অনুসারে তার মনোনয়ন পত্রটি পরীক্ষা-নিরীক্ষা শেষে বাতিল করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৯ নভেম্বর চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বাছাই করা হয়। মনোনয়নপত্র বাছাইকালে বিধি মোতাবেক প্রার্থী, প্রস্তাবকারী ও সমর্থনকারীগণ উপস্থিত ছিলেন। মতিউর রহমান করদাতা হয়েও তিনি তার মনোনয়নপত্র দাখিলের কাজের পত্রে তা উল্লেখ করেননি যা- বিধি বহির্ভূত।
রিটার্নিং অফিসার আরো উল্লেখ করেন যে, স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা ২০১৯ এর বিধি ১২ এর উপবিধি (৩) (ক) অনুযায়ী দাখিলকৃত মনোনয়নপত্র ফরম- ‘ক’ এর তৃতীয় অংশের অনুচ্ছেদ (৩) অনুযায়ী মোঃ মতিউর রহমান একজন আয়কর দাতা হওয়া সত্বেও তিনি তা অস্বীকার করার মাধ্যমে সংশ্লিষ্ট বিধির ব্যত্যয় ঘটিয়েছেন।
এমতাবস্থায় স্থানীয সরকার নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি (১৪) এর উপবিধি (৩) (গ) অনুযায়ী মোঃ মতিউ রহমানের মনোনয়ন পত্রটি বাতিল করা হল।
উল্লেখ্য, এলাকাবাসী সূত্রে জানা যায়, তৃনমূল পর্যায়ে নৌকা প্রতীকের জন্য ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বরকত রবিন এর পক্ষে সমর্থন করলেও মতিউর রহমান নিজের ইচ্ছায় নৌকা প্রতীক পাওয়ার জন্য আবেদন করেছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here