মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক রাসেল সরকার

0
68
728×90 Banner

অলিদুর রহমান অলি: গাজীপুর জেলার কৃতি সন্তান, সাবেক ছাত্রনেতা, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক ও গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র পদপ্রার্থী মো: কামরুল আহসান সরকার রাসেল। ছাত্র জীবন থেকে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে, বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত হন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা এই দেশ ও জাতিকে নিয়ে উন্নয়নের যেই পরিকল্পনা ও স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করার লক্ষ্যে দেশের উন্নয়নে ও জাতির কল্যাণে গাজীপুর মহানগর ৫৭টি ওয়ার্ডে হতদরিদ্র, গরিব ও অসহায় মানুষের কল্যাণে নিজের সর্বোচ্চ দিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে বিগত দেশ ব্যাপী মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট লক ডাউনে বেকার হয়ে পরা গরীব ও অসহায় মানুষের পাশে থেকে ধারাবাহিক সহায়তা প্রদান করছেন গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল। এই রমজান মাসে প্রতিদিন পাঁচ শতাধীক রোজাদারকে রান্না করা ইফতার দিচ্ছেন যুবলীগের এই পরিশ্রমি নেতা। ধর্ম বর্ণ ও সাম্প্রদায়িকতা ভুলে সকল মসজিদ, মাদ্রাসা, এতিমখানাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা করছেন প্রতিনিয়ত। এছাড়া অসহায় সাধারণ মানুষ ও মধ্যবিত্তদের মাঝে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ত্রাণ সামগ্রী, বস্র ও নগদ অর্থ দিচ্ছেন এই নেতা।তাছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে, করোনা কালীন সময়ে, অসহায় কৃষকের পাশে গিয়ে স্বেচ্ছায় ধাঁন কাটা সহ বিভিন্ন সেবা ও সহযোগিতা প্রদান করেন। কখনও অসহায় পঙ্গু মানুষকে হুইল চেয়ার আবার কখনও ক্ষুধার্ত মানুষের দরজায় হাজির হয় খাবার নিয়ে, শীতকালীন সময়ে শীতার্থদের পাশে হাজির হয় শীত বস্ত্র নিয়ে। বিগত জাতীয় একাদশ সংসদ নির্বাচনে, গাজীপুর ৫টি আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ কর্তৃক মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে বিজয় করার লক্ষ্যে বিপুল পরিমাণ পুরুষ ও মহিলা কর্মীদেরকে নিয়ে বিগত দিনের বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড, সাধারণ জনগণের সম্মুখে তুলে ধরেন এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও গতিশীল করতে নৌকা প্রতীকে ভোট চেয়ে, নৌকার পক্ষে প্রচার-প্রচারণা সহ ব্যাপক গণসংযোগ করেন।
তাছাড়া গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক মো: কামরুল আহসান সরকার রাসেল প্রতিবছর কোরবানির ঈদে হতদরিদ্র অসহায় মানুষের মাঝে কোরবানির মাংস বিতরণ, সমাজের গরীব, অসহায়, এতিম ও মেধাবী ছাত্র/ছাত্রীদের সু-শিক্ষা ও চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান। গরিব ও অসহায় মানুষের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান সহ বিভিন্ন সেবা ও সহযোগিতা প্রদান করেন। গরিব ও এতিম মেয়েদের বিয়ের জন্য আর্থিক অনুদান প্রদান, প্রতিবন্ধী ও বিধবাদের আর্থিক অনুদান প্রদান, মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান সহ সার্বিক সেবা ও সহযোগিতা প্রদান করেন। তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে, বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ, প্রতিটি জাতীয় দিবস যথাযথ মর্যাদার সহিত উদযাপন ও পালন করা। ছাত্র সমাজ, যুব সমাজ ও সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে বিভিন্ন সেমিনারের মাধ্যমে, বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের কুফল সম্পর্কে অবহিত করে, বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলে, আদর্শ ও মানবিক সমাজ গঠন করেন। সমাজের নিরক্ষর লোকদেরকে শিক্ষার সু-ফল সম্পর্কে অবহিত করে, শিক্ষার দিকে ধাবিত করণ এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে অজ্ঞ লোকদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উৎসাহিত ও অনুপ্রানীত করণ। দেশের যে কোন দুর্যোগ, দূঃসময় ও সংকটে তিনি নিজের সর্বোচ্চ দিয়ে জনগণের পাশে ঝাঁপিয়ে পড়েন এবং অন্যদেরকেও দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসার জন্য উৎসাহিত ও অনুপ্রাণিত করেন। বিগত ভয়াবহ বন্যায় প্লাবিত সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনায় বন্যায় কবলিত ১০,০০০ হাজার অসহায় মানুষের মাঝে জরুরী খাদ্য, ঔষধ, বস্ত্র ও পানি বিতরণ করেন। তাছাড়াও তিনি ঢাকা, গাজীপুর, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, ব্রাহ্মণবাড়িয়া ও খুলনা জেলা সহ বাংলাদেশের মোট ১০ টি জেলায় অসহায় মানুষের পাশে গিয়ে খাদ্য, শীতবস্ত্র, ঔষধ, পানি বিতরণ সহ বিভিন্ন প্রকার সেবা ও আর্থিক অনুদান প্রদান সহ বিভিন্ন ভাবে সেবা ও সহযোগিতা প্রদান করে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন। তারই ফলশ্রæতিতে তিনি মানব কল্যাণ ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায়, একাধিক প্রশংসাপত্র সহ সম্মাননা স্মারক ও পুরস্কারপ্রাপ্ত হয় এবং সমাজের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, সম্মান ও ভালবাসা অর্জন করেন। রাজনৈতিক অঙ্গনের তিনি অত্যন্ত সৎ, সাহসী, পরোপকারী হাসি উজ্জ্বল, একজন সু -সংগঠক ও বঙ্গবন্ধুর আদর্শে, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার একজন ন্যায়, নীতি ও আদর্শবান সক্রিয় কর্মী, তাছাড়াও তিনি একজন সু-শিক্ষায় শিক্ষিত ও সফল ব্যবসায়ী। এক বিশেষ সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শকে বুকে ধারণ করে, বাংলার সফল রাষ্ট্রনায়ক, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ, শেখ হাসিনার উদ্দেশ্য ও আদর্শকে বাস্তবায়ন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে, দেশের উন্নয়নে ও জাতির কল্যাণে এবং সমাজের হতদরিদ্র, গরিব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমরা সকলে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী, সমাজের হতদরিদ্র, গরিব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করি, সমাজ থেকে বিভিন্ন সমস্যায় ও দুঃখ কষ্টে জর্জরিত, অসহায় মানুষের দুঃখ কষ্ট লাঘব করি এবং বঙ্গবন্ধু ও সকল শহীদদের স্বপ্নের সোনার বাংলা গড়ি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here