মানবিক গণতান্ত্রিক দেশের ঐক্য চাই

0
98
728×90 Banner

এম এ জলিল: বিশ্বের অসহায় নির্যাতিত নিপীড়িত মানুষদের মুক্তির লক্ষে মানবিক বিশ^ গড়রার জন্য মহান দার্শনিক মার্কস এর দর্শন নিয়া সমাজতান্ত্রিক রাশিয়া তৈয়ার করেছিল লেলিন ষ্টালিন ১৯১৭ সালে। মার্কস লেলিনে দর্শনে ধারন করে মহান সমাজতান্ত্রিক দেশ রাশিয়ার নেতৃত্ব দিয়া আফিন খোরদেশ এর গণমানুষের মুক্তির লক্ষ্যে সমাজতান্ত্রিক চীন দেশের জন্মদেন ১৯৪৯ সালে। পরবর্তীতে রাশিয়া ইউরোপের বুলগেড়িয়া ও পূর্ব জার্মানী সহ ৮টি দেশকে সমাজতান্ত্রিক দেশ হিসেবে প্রতিষ্ঠা করেন এবং বিশে^র প্রায় সবদেশই মার্কস লেলিনের দর্শন ধারন করে সমাজতান্ত্রিক মানবিক বিশ^ গড়তে রাশিয়া যখন নেতৃত্ব দিয়া বিশে^র সবদেশের ২/৩ হাজার ছাত্রদেরকে শিক্ষা দিতে ছিল কোন প্রকার অর্থ বিনিময় ছাড়াই এবং সমাজতান্ত্রিক মানবিক দেশ সৃষ্টি করতে ছিল তখনই মানবতা বিরোধী চীন যেই রাশিয়া নেতৃত্ব দিয়া সমাজতান্ত্রিক দেশ সৃষ্টি করেছে বড় ভাই রাশিয়ার বিরুদ্ধে দাঁড়িয়েছে বরবর মানবতা বিরোধী গণতন্ত্র বিরোধী নিয়মনীতি না মেনে পূর্ব পাকিস্তানের মানুষদের হত্যা করে নির্যাতন করে নারীদের ধর্ষণ করে সেই পাকিস্তানকে সমর্থন দেয় খাদ্য দেয় অস্ত্র দেয় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের শোষন শাসন নির্যাতন থেকে বাংলাদেশকে স্বাধীন করার জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিদের ঐক্য করেছে বিশে^র সকল নিয়ম নীতি মেনে নির্বাচনের মাধ্যমে পাকিস্তান শাসন করতে চেয়েছিল সেই মূহুর্তে মানবতাবিরোধী চীন পাকিস্তানের সমর্থন দিয়াছে বাংলাদেশের পক্ষে যখন রাশিয়া সমর্থন দিয়া চীনের বিরুদ্ধে রাশিয়া ভেটো পাওয়ার ব্যবহার করে। যখন ১৯৭১ সালে বাংলাদেশের সরকারের নেতৃত্বে ছিল বঙ্গতাজ তাজ উদ্দীন আহম্মেদ। তাজউদ্দীন আহমেদ এর সরকার ও স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেয় মহান ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতি মিসেস ইন্দিরা গান্ধী। যিনি মানবিক মানবতাবাদী। তখন মানবতা বিরোধী চীন ভারতের বিরুদ্ধে পাকিস্তানের পক্ষ অবলম্বন করে যুদ্ধ করতে চেয়েছিল কিন্তু লেলিন ষ্টালিন এর দেশ। মানবিক সমাজতান্ত্রিক দেশ রাশিয়া চীনকে এবং বিশে^ও যারা মানবতা বিরোধী তাদেরকে বলেছেন রাশিয়া মানবতার পক্ষে মহান ভারত স্বাধীন বাংলাদেশ পক্ষে থাকবে। রাশিয়া সব মানবতা বিরোধী তাদেরকে রুখবেন। রাশিয়া মানবিক মানবতাবাদী দেশকে টুকরা টুকরা করার জন্য চীন নেতৃত্ব দেয় চীনের সাথে রাশিয়ার গোয়েন্দা সংস্থার নেতা পুতিন মহান মানবতাবাদী রাশিয়াকে ১৯৯১ সালে ভাগ করে। তার প্রমাণ রাশিয়ার যে সব প্রদেশ রাশিয়া থেকে ভাগ হয়েছে সেই দেশগুলোকে মানবিক মানবতাবাদী দেশ হতে দেবে না। বিশ^কে শান্তি না দিয়ে যুদ্ধ চালিয়েছে। বিশেষভাবে বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার সমাধান দিতে চায়না চীন রাশিয়া। চীন রোহিঙ্গা সমস্যা জিইয়ে রেখে শান্তি প্রিয় দেশ
বাংলাদেশকে রোহিঙ্গা দিয়া শাস্তি বিঘিœত করতে চায়। মানবতাবাদী দেশ মহান ভারতকে অস্থিতিশীল করতে চায় এবং মানবতার পক্ষে কাজ করতে দিতেছেন চায়না।
যে চীন স্বাধীন বাংলাদেশ ও বঙ্গবন্ধুর শাসন মেনে না নিয়ে ১৯৭৫ সালে স্বপরিবারে হত্যা করে এবং হত্যার পর ১৬ আগস্ট ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেয় এবং মানবতা বিরোধী সন্ত্রাসী পাকিস্তানকে সমর্থন দিতে বলে মোশতাক জিয়ার সরকারকে। বাংলাদেশের যেসব রাজনৈতিক সংগঠন স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশকে মেনে নিতে পাররে নায়। তারাই চীনের পক্ষ নিয়েছে। মানবতার পক্ষের ইউক্রেনকে যে ইউক্রেন মানবতার পক্ষে গণতন্ত্রের সেই ইউক্রেনকে ধ্বংস করার জন্য বিশ^ মানবতা বিরোধী বর্তমান রাশিয়া যুদ্ধ চাঁপিয়ে দেয়। এই যুদ্ধকে সমর্থন করে চীন। কারণ চীন ও মানবতা বিরোধী বিশে^র শাস্তি বিঘিœতকারী। এই মূহুর্তে আমরা অধিকাংশ জনগণ মানবিক বিশ^বাসীর কাছে আবেদন জানাই বিশেষভাবে মহান গণতান্ত্রিক মানবিক ভারত, আমেরিকা বৃটেন জাপান কানাডা অষ্ট্রেলিয়া সহ গণতান্ত্রিক মানবিক দেশের ঐক্য চাই। রাশিয়া চীনকে বয়কট করুন, বিশে^র মানবতা রক্ষা করুন। বিশে^র দার্শনিক কবি বিজ্ঞানদের সাজান শান্তির বিশ^কে রক্ষা করুন। রাশিয়া চীনকে প্রতিহত করুন। রাশিয়া চীন গণমানুষের অধিকার না দিয়া অস্ত্রের মাধ্যমে দেশ শাসন করতে চায়। তাই রাশিয়া চীনকে বিশ^বাসীর ঘৃণা করা উচিত এবং রাশিয়া চীনের সাথে সবধরনের কর্মকান্ড বন্ধ করতে হবে। তবেই চীন রাশিয়াকে মানবতার পক্ষে আনা যাবে। বিশে^র মানব জাতীর ঐক্যই পারে বর্তমান মানবতা বিরোধী রাশিয়া চীনকে রুখতে। ইউক্রেনবাসীদের শান্তি দিতে বিশ^বাসীর কাছে আহ্বান জানাই। আমরা ইউক্রেনের পক্ষে থাকবো আছি। ইউক্রেনবাসী দীর্ঘজীবী হউক। বিশ^বাসীর শান্তির পক্ষে কাজ করবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here