মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কারের দাবী গাজীপুর মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ সড়ক অবরোধ

0
106
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ৬ষ্ঠ দিনের মতো গতকাল সোমবারও বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের একাংশের নেতাকর্মীরা।
গাজীপুর মহানগর সেচ্ছাসেবকলীগের মহানগরের সম্মানীত সদস্য ও গাছা থানার সভাপতি প্রার্থী হাজী মোঃ শফিকুল ইসলাম শফিকের সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী এবং বারবার নির্বাচিত ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল-মামুন মন্ডলের নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের স্থানীয় বোর্ড বাজার এলাকায় এ কর্মসূচী পালন করা হয়।
উক্ত বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, আওয়ামী যুবলীগের গাছা থানা সভাপতি প্রার্থী মোঃ ইসমাইল হোসেন, ভাওয়াল বদরে আলম সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি পনির হোসেন।
বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন গাছা থানা কৃষকলীগের সভাপতি শাহাজালাল তরুন ও সাধারন সম্পাদক মনিরুজ্জামান লিটন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক জুম্মন খান, গাছা থানা আওয়ামী মৎসজীবীলীগের আহবায়ক নবীন হোসেন, ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বাবুল মন্ডল, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আমীর হোসেন, ৩৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হামিদ সিপাহী, ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইকবাল মোল্লা সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সহযোগী নেতৃ-বৃন্দরা।
বিকাল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত অবরোধ চলাকালে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এসময় সড়কে টায়ার জ্বালিয়ে মেয়রের বহিষ্কারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করা হয়।
এর আগে মেয়রের বিপক্ষের আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বোর্ড বাজার ইউপি চত্বরে এসে জড়ো হন। অবরোধ কর্মসূচীর আগে আব্দুল্লাহ আল মামুন মন্ডলের ও শফিকুল ইসলাম শফিক নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে বক্তৃতায় আব্দুল্লাহ আল মামুন মন্ডল বলেন, মেয়র ও দলীয় পদ থেকে জাহাঙ্গীর আলম যতদিন পর্যন্ত পদত্যাগ না করবেন বা তাকে বহিষ্কার করা না হবে ততদিন পর্যন্ত এ কর্মসূচী চলবে।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাসিক মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম কটুক্তি করেছেন এমন অভিযোগে মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন সমূহের একটি অংশ গত বুধবার থেকে নগরির বিভিন্ন এলাকায় বিক্ষোভ কর্মসূচী পালন করে আসছে।
অপরদিকে মেয়র সমর্থকরাও পাল্টা কর্মসূচী পালন করে আসছেন। বিভিন্ন সভা সমাবেশ ও ফেসবুক লাইভে এসে মেয়র বলেন, দলের (আওয়ামীলীগের) যে অংশটি গত সিটি নির্বাচনে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছিল তারাই ষড়যন্ত্র করে মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে আমার কথা সুপার এডিট করে ফেসবুকে ছেড়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here