ময়মনসিংহে করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশ ও সেনাবাহিনীর প্রচারণা, ২১ যানবাহনের জরিমানা

0
141
728×90 Banner

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ : ময়মনসিংহে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে রবিবার জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা প্রচারণা চালিয়েছেন। করোনা সংক্রমণরোধে ১০ দিনের সরকারী ছুটি ও সকল ধরণের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা অমান্য করে চলাচলকারী ট্রাক, জীপ, প্রাইভেটকার ও মাইক্রোবাসে যাত্রীবহন করায় নগরীর প্রবেশ পথ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দিঘারাকান্দা বাইপাস মোড়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ২১গাড়িকে জরিমানা করেছে।
ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান নগরীর পাটগুদাম ব্রীজের মোড়ে বাসস্ট্যান্ডে রবিবার সকালে জনসাধারণকে সচেতন করতে তিনি নিজে মাইকিং করে, অযথা ঘর থেকে বের না হয়ে ঘরে অবস্থান করে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য আহŸান জানিয়েছেন।
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নগরীর প্রবেশ পথ বাইপাস মোড়ে সেনাবাহিনীর সদস্যরা করোনা থেকে বাচঁতে এবং সংক্রমণরোধে বিভিন্ন প্লেকার্ড নিয়ে সড়কে অবস্থান নেয়। এ সময় হ্যান্ড মাইকে মানুষকে করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখার আহŸান জানান। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইদুল ইসলাম ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচলকারী ট্রাক, জীপ, প্রাইভেটকার ও মাইক্রোবাসে অনিয়ম করে যাত্রীবহন করায় ২১ যানবাহনকে ৮ হাজার ৫শত টাকা জরিমানা করেছেন।
এছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় ব্যক্তি নিরাপত্তাসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্লানারস এন্ড ডিজাইনারস এসাসিয়েশনের উদ্যোগে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু শহরের ছোট বাজার, মেছুয়া বাজার ও স্বদেশী বাজারে নিত্যপ্রয়োজনীয় দোকানের সামনে সাদা রংয়ের গোল চিহৃ, লাভ চিহৃ অঙ্কন (একে) দিয়েছেন। যাতে ক্রেতারা দুরুত্ব বজায় রেখে তাদের পছন্দ মত বাজার করতে পারেন, এতে ক্রেতা-বিত্রেতা উভয়েই ভয়ংকর করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পাবেন। এসময় প্রেসক্লাবের সাধারন সম্পাদক অমিত রায়, চেম্বারের সহ-সভাপতি শংকর সাহা, প্ল্যানার্স এন্ড ডিজাইনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল চন্দ্র চন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত ১৮২ প্রবাসীসহ এক হাজার ৭২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। রবিবার ৪৬ জনসহ এ পর্যন্ত ৬৪১জন ছাড়পত্র নিযেছে বলে সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here