যথাযোগ্য মর্যাদায় মওলানা ভাষানীর মাজারে পুষ্পমাল্য অর্পন করা হয়

0
187
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : যথাযোগ্য মর্যাদায় মওলানা ভাষানীর বিভিন্ন সংগঠন মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী পালন করেন। এ উপলক্ষে ১৭ নভেম্বর সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ন্যাপ ভাসানীর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
জাতীয় পার্টি
জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, নবাব আলী আব্বাস খান, মাওলানা রহুল আমীন, ভাইস চেয়ারম্যান হান্নান আহমেদ খান বাবলু, য্গ্মু মহাসচিব কাজী মোঃ নজরুল, মহসীন সরকার, দপ্তর সম্পাদক গোলাম মোস্তাফা, কেন্দ্রীয় নেতা গাজী ওমর ফারুক, মোঃ লোকমান পাটোয়ারী, ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মওলানা ভাসানী মাজারে পুষ্পমাল্য অর্পন, ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত করা হয়।
বাংলাদেশ ভুমিহীন আন্দোলন
মঙ্গলবার মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন বাংলাদেশ ভুমিহীন আন্দোলন। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভূমিহীন আন্দোলন এর সদস্য সচিব শেখ নাসির উদ্দিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভুমিহীন আন্দোলনের উপদেষ্টা ইকবাল আমেনী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাংলাদেশ যুব শক্তির আহ্বায়ক হানিফ বাংলাদেশী,যুব শক্তির সদস্য সচিব মোঃ হাবিবুর রৃহমান, ভুমিহীন আন্দোলন এর মনোজ কুমার মন্ডল, শাহজাহান সিরাজ, রতন মোল্লাহ।
উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, মওলানা ভাসানী শাসকগোষ্ঠীর জুলুম, নির্যাতন, শোষণ, আধিপত্যবাদ, বর্ণবৈষম্যবাদ, উপনিবেশবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। গণমানুষের মুক্তির জন্য সংগ্রাম করে মুক্তিকামী মানুষকে সংগঠিত ও নেতৃত্ব দিয়েছিলেন। বাংলাদেশের মুক্তি সংগ্রামের তিনি আদর্শ প্রতীক। মাওলানা ভাসানী ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের লক্ষ্যছিল শোষণহীন সমাজ ও গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা।
তাঁরা বলেন, মাওলানা ভাসানী সহ অন্যান্য নেতারা যে সব রাজনৈতিক দল গণমানুষের অধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে গঠন করেছিলেন-সেই সব দলের বর্তমান নেতৃত্ব প্রতিষ্ঠাতাদের জন্ম-মৃত্যুবার্ষিকী পালনে অবহেলা, অনীহা করেন। ইতিহাস শিক্ষনীয় হয়-হস্তক্ষেপের বিষয় নয়। ইতিহাস বিকৃতি ও ইতিহাসে হস্তক্ষেপ খেয়ানতের সামিল। মাওলানা ভাসানী ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে একটি আলোকোজ্জ্বল অধ্যায়। তিনি ছিলেন নেতাদের নেতা।
সভায় বক্তাগন বলেন, শুধু মাওলানা ভাসানীকে স্বরণ নয় তার আদর্শকে ধারণ করে দেশ গঠনের কাজে এগিয়ে যেতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here