যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে স্বেচ্ছাসেবক লীগ নেতার মতবিনিময়

0
283
728×90 Banner

মোঃ শাহজালাল দেওয়ান : আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম শফিক গাজীপুর ২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমানের সাথে ফুলের শুভেচ্ছা জানিয়ে মতবিনিময় করেছেন। শুক্রবার সন্ধ্যায় টঙ্গীর নোয়াগাঁও মন্ত্রীর বাসভবনে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় শফিকুল ইসলাম শফিক এর সাথে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি নূর মোহাম্মদ মামুন, সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন, আব্দুর রশিদ ভুইয়া,জাহিদুল কবীর আনোয়ার,মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কেএম নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, প্রচার সম্পাদক ইমরান তালুকদার সহ গাজীপুর মহানগর ও টঙ্গী থানার বিভিন্ন নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে উপস্থিত স্বেচ্ছাসেবক নেতা কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন সারা বাংলাদেশের হাজার হাজার নেতাকর্মীদের মধ্য থেকে শফিকুল ইসলাম শফিক স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটিতে ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছে আমরা তাকে অভিনন্দন জানাই, আশা করি আগামী কমিটিতে তিনি তার যোগ্যতা অনুযায়ী স্বেচ্ছাসেবকলীগের ভালো একটি জায়গায় অবস্থান করবেন। স্বেচ্ছাসেবক লীগ এমন একটা সংগঠন যার কাজ হচ্ছে মানুষের আপদে-বিপদে এগিয়ে যাওয়া মানুষের পাশে থেকে কাজ করা।আওয়ামী লীগের সকল সাংগঠনিক কার্যক্রমের স্বেচ্ছাসেবকলীগ ভূমিকা রাখে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শফিক সহ ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।
সোমবার বিকালে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। কমিটির কেন্দ্রীয় উপদেষ্টা পদে ১০ জন, সহ-সভাপতি পদে ১৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনজন, সাংগঠনিক সম্পাদক পদে ৯ জন, বিষয়ভিত্তিক সম্পাদক পদে ৩৫ জন, উপ-সম্পাদক পদে ২৮ জন এবং সদস্য পদে ৫০ জনকে নিয়ে স্বেচ্ছাসেবক লীগের ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।
১৯৯৭ সালের তৎকালীন সংসদ সদস্য মকবুল হোসেনকে আহ্বায়ক করে স্বেচ্ছাসেবক লীগের প্রথম কমিটি গঠিত হয়। ২০০২ সালে প্রথম কাউন্সিলে সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাধারণ সম্পাদক হন পঙ্কজ দেবনাথ নির্বাচিত হন। সর্বশেষ ২০১২ সালে মোল্লা মো. আবু কাওছারকে সভাপতি ও পঙ্কজ দেবনাথকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here