রসিকের নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী

0
57
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১টার দিকে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে তার মনোনয়ন প্রত্যাহার করে নেন।
দুপুরে নেতাকর্মীদের সাথে নির্বাচন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার সাথে সাক্ষাত করে মনোনয়নপত্র প্রত্যাহারে করেন আতাউর জামান বাবু। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল, সহ-সভাপতি আবুল কাশেম প্রমুখ।
পরে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউর জামান বাবু বলেন, দলীয় সিদ্ধান্তকে মেনে নিয়েই আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়াকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলাম। আমরা সবাই একসঙ্গে নৌকার বিজয়ের জন্য কাজ করব।
এদিকে মনোনয়ন প্রত্যাহারের বিষয়টিকে স্বাগত জানিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু বলেন, দলীয় প্রধানের সিদ্ধান্ত মেনে নিয়ে আতাউর জামান বাবু মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে, আমরা তার সিদ্ধান্তে তাকে স্বাগত ও শুভেচ্ছা জানাচ্ছি। এখন সবাই এক হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।
আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া সাংবাদিকদের বলেন, দলের সকল নেতাকর্মী আমরা একটা পরিবার। পরিবারে আবেগ, ক্ষোভ থাকতেই পারে। তবে সেই আবেগ দীর্ঘস্থায়ী নয় জন্যই দলীয় সিদ্ধান্তকে মেনে নিয়ে বাবু মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। আমরা এখন সকলে এক হয়ে নৌকার বিজয়ে কাজ করব এবং বিজয় সুনিশ্চিত করে রংপুর সিটি করপোরেশন মেয়র পদটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।
এদিকে মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, স্বতন্ত্র মেয়র প্রার্থী আতাউর জামান বাবু দুপুরে তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। বর্তমানে মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, জাসদ, খেলাফত মজলিশ, জাকের পার্টি, বাংলাদেশ কংগ্রেস ও দুইজন স্বতন্ত্রসহ মোট ৯ জন প্রার্থী রয়েছে। আগামীকাল শুক্রবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, এবার তৃতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ ডিসেম্বর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
পৌরসভার ১৫টি ওয়ার্ডের সঙ্গে বর্ধিত এলাকার (সাবেক সদর উপজেলার কয়েকটি ইউনিয়ন থেকে) আরও ১৮টি ওয়ার্ড যুক্ত করে ২০১২ সালের ২৮ জুন মোট ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন করা হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝণ্টু প্রথম নগরপিতা হিসেবে নির্বাচিত হন। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনের সময় ভোটার ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এতে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন। বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছেন চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ এবং নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here